তৃতীয় ধাপের উপজেলা ভোটের প্রচার শেষ মধ্যরাতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচন ভবন

walton

ঢাকা: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ। তাই শুক্রবার দিবাগত রাত ১২টায় শেষ হচ্ছে সব ধরনের প্রচারণার কাজ।

php glass

নির্বাচনী আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্বে নির্বাচনী প্রচার বন্ধ করতে হয়। ভোটগ্রহণ শুরু হবে ২৪ মার্চ সকাল ৮টায়। সে হিসেবে শনিবার (২২ মার্চ) রাত ১২টার পর আর প্রচার চালানোর সুযোগ নেই।

এই আইন প্রার্থী বা প্রার্থীর পক্ষে অন্য কোনো ব্যক্তি অমান্য করলে জেল-জরিমানাসহ সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলের ক্ষমতাও রাখে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, এ ধাপে ২৪ মার্চ ১১৭টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে চেয়ারম্যান পদে ৩৫৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ধাপের চেয়ারম্যান পদে ৩৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

২৪ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১ হাজার ১৮টি কেন্দ্রে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ২ কোটি ৪৭ লাখ ৫৩ হাজার ১৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাচ্ছেন।

তৃতীয় ধাপের নির্বাচনে শৃঙ্খলা বজায় রাখতে শনিবার (২২ মার্চ) রাত ১২টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার জন্য নিষিদ্ধ করা হয়েছে মোটরসাইকেল চলাচল। আর সব ধরনের মোটরযান বন্ধ থাকবে ২৩ মার্চ রাত ১২টা থেকে ২৪ মার্চ রাত ১২টা পর্যন্ত।

পঞ্চম উপজেলা নির্বাচন পাঁচ ধাপে সম্পন্ন করছে নির্বাচন কমিশন (ইসি)। ইতিমধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। চতুর্থ ধাপে ৩১ মার্চ ও পঞ্চম ধাপে ১৮ জুন ভোটগ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
ইইউডি/এমজেএফ

ববি শিক্ষার্থীদের ব্যতিক্রমী কর্মসূচি
রাঙামাটিতে পুলিশ সদস্যর ঝুলন্ত মরদেহ উদ্ধার
ঘটনাস্থলে গিয়ে নুসরাত হত্যার বর্ণনা দিলেন ‘মনি’
গাজীপু‌রে পুলিশের কাছ থেকে আসামির পলায়ন
ভোলায় জ্বিন তাড়াতে গৃহবধূর গায়ে আগুন, আটক ২


ঘাটাইলে ট্রাক-অটোরিকশা সংর্ঘষে যুবক নিহত
তাড়াইলে আগুনে ৩ বসতঘর পুড়ে ছাই
কোহলির সেঞ্চুরিতে ম্লান রানা-রাসেল ঝড়
নিরোধ-শান্তা শিক্ষাবৃত্তি পেলো ১০২ শিক্ষার্থী
নিউইয়র্কে এফএফডি সভা: আঞ্চলিক সহযোগিতার বিকল্প নেই