রাজনগরে আ’ লীগের চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুক্তিযোদ্ধা আছকির খান

walton

মৌলভীবাজার: ভোট কারচুপির অভিযোগ এনে মৌলভীবাজারের রাজনগর উপজেলার বর্তমান চেয়ারম্যান ও পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা আছকির খান নির্বাচন বর্জন করেছেন।

php glass

সোমবার (১৮ মার্চ) বিকেল সাড়ে ৩টায় বিষয়টি আছকির খান মোবাইল ফোনে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে আছকির খান বলেন, স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) শাহজান খান  কাপ-পিরিচ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। তিনি নানাভাবে নির্বাচনে প্রভাব বিস্তার করেছেন। আজ ভোটগ্রহণের দিন বিভিন্ন কেন্দ্রে পুলিশের সহায়তায় জাল ভোট দিয়েছেন তার কর্মী ও সমর্থকরা। আমার কর্মীরা জাল ভোটে বাধা দেওয়ায় অনেক কেন্দ্রে তাদের মারধর করা হয়। অনেক কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়। তাই আমি এ নির্বাচনকে প্রত্যাখ্যান করেছি।

পুলিশের বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বনিক বলেন, আমি এ ব্যাপারে কিছুই জানি না। পুলিশ কারো পক্ষে নির্বাচনে কাজ করবে বা জাল ভোট দিতে সহায়তা করবে তা অসম্ভব।  

রাজনগর উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ফেরদৌসী আক্তার জানান, আমরা একটি অভিযোগ পেয়েছি। 

আটটি ইউনিয়ন নিয়ে গঠিত রাজনগর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৮৯৯। ৬৪ কেন্দ্রের মোট ৪১১ কক্ষে ভোট নেওয়া হয়। এ উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ছয়জন ও ভাইস চেয়ারম্যান মহিলা পদে চারজন প্রার্থী রয়েছেন।

চেয়ারম্যন পদে পাঁচ প্রার্থী হলেন– উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা চেয়ারম্যান আছকির খান (প্রতীক: নৌকা), বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিছবাহুদ্দোজা ভেলাই (প্রতীক: আনারস), সাবেক ছাত্রলীগ নেতা, শাহজাহান খান (প্রতীক: কাপ-পিরিচ), সাতির মিয়া (প্রতীক: দোয়াত কলম), অ্যাডভোকেট আব্দুল মতিন চৌধুরী (প্রতীক: মটর সাইকেল)।

উপজেলা ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদের প্রার্থীরা হলেন– বর্তমান ভাইস চেয়ারম্যান ফারুক আহমদ, অনাদি রঞ্জন দাশ, সাইফুল আহমদ ছফু, শাহেদুজ্জামান আনসারী মনাই, লুৎফুর রহমান গেদু ও আলাল মোল্লা ওরফে আলাল মিয়া। 

উপজেলা ভাইস চেয়ারম্যান মহিলা পদের প্রার্থীরা হলেন– বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ডলি বেগম, মুক্তিরানী চক্রবর্তী, সুমাইয়া আক্তার সুমি ও হাসনা আক্তার।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন: উপজেলা পরিষদ নির্বাচন
প্রধানমন্ত্রীর নির্দেশে নিরপেক্ষ ছিল পুলিশ-প্রশাসন
‘যুব সমাজকে জনসম্পদে রূপান্তর করাই বড় চ্যালেঞ্জ’
শ্রীলঙ্কায় শেখ সেলিমের মেয়ে জামাই আহত, নাতি নিখোঁজ 
ডোনাল্ড ট্রাম্পের কাণ্ডজ্ঞান!
ওয়ার্নার-বেয়ারস্টোর ব্যাটে জয় পেল হায়দ্রাবাদ


নুসরাতকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন
এসআই আমির হামজার বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেল কমিটি
নদীর একইঞ্চি জমিও দখল করতে দেওয়া হবে না
যেকোনো পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা বাহিনী সজাগ
সন্ত্রাসীদের ধর্ম নেই, সবাইকে সোচ্চার হতে হবে