গাইবান্ধার ৫ উপজেলায় ভোটগ্রহণ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উপজেলা নির্বাচনের লোগো

walton

গাইবান্ধা: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার পাঁচ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৮ মার্চ) সকাল ৮টা থেকে ৩৫৬টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে বিরতিহীনভাবে চলছে বিকেল ৪টা পর্যন্ত। 

php glass

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান জানান,  নির্বাচন সুষ্ঠু করতে সh প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সেজন্য প্রত্যেক কেন্দ্রে পুলিশ, আনছার ও গ্রাম পুলিশসহ ১৮ জন আইন-শৃঙ্খলা বাহীনির সদস্যরা দায়িত্ব পালন করছে। এছাড়া বিজিবি, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন। 

গাইবান্ধার পাঁচ উপজেলার মোট ভোটকেন্দ্র ৩৫৬টি। এর মধ্যে সদর উপজেলায় ১০২টি, সাদুল্যাপুর উপজেলায় ৬৮টি, পলাশবাড়ী উপজেলায় ৬৪টি, সাঘাটা উপজেলায় ৭৮টি ও ফুলছড়ি উপজেলায় ৪৪টি।

পাঁচ উপজেলায় তিনটি পদে মোট প্রার্থী ৮১ জন। এর মধ্যে ১৯ জন চেয়ারম্যান, ৩৬ জন ভাইস চেয়ারম্যান এবং ২৬ জন নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
নির্বাচনে ১০ লাখ ৬০ হাজার ২৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ১৭ হাজার ৭৫৬ ও নারী ভোটার ৫ লাখ ৪২ হাজার ৫১৮ জন।

দ্বিতীয় দফায় জেলার ছয় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও উচ্চ আদালতের নির্দেশে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত রয়েছে। 

বাংলাদেশ সময়: ০৯০৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: উপজেলা পরিষদ নির্বাচন
কেজি স্কুলেই সব কিছু শিখে যায় চীনা শিশুরা!
শ্রীলঙ্কায় মৃতের সংখ্যা কমে ২৫৩
প্রিয় নুসরাত | মুহম্মদ জাফর ইকবাল
৩ নেতাকে শো’কজ-অব্যাহতি, বগুড়া বিএনপি অফিসে তালা
কলকাতার শেষ চার কঠিন করে দিলো রাজস্থান


চেরনোবিল পারমাণবিক বিপর্যয়
মোবাইল টাওয়ারের রেডিয়েশন মাত্রার প্রতিবেদন চান হাইকোর্ট
সরকারি চাকরিতে বয়সসীমা বাড়ানোর প্রস্তাব সংসদে নাকচ
শুক্রবার বাংলাদেশে আসছে পাকিস্তানের যুবারা
নিষেধাজ্ঞা না মেনে ইলিশ ধরায় ১৩ জেলের কারাদণ্ড