৮৩ উপজেলায় তিনদিন মোটরসাইকেলে নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচন ভবন

walton

ঢাকা: আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১০ মার্চ। নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট ১২ জেলার ৮৩ উপজেলায় তিনদিনের জন্য মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সীমিত করে দেওয়া হয়েছে অন্যান্য যান চলাচলও।

php glass

ইসির উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত নিষেধাজ্ঞা সংক্রান্ত নির্দেশনাটি বাস্তবায়নে ইতিমধ্যে নৌ-সচিব এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবকে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে—আগামী ৯ মার্চ দিবাগত রাত ১২টা থেকে ১০ মার্চ দিবাগত রাত ১২টা পর্যন্ত বেবি ট্যাক্সি, অটোরিকশা, ইজি বাইক, জিপ, বাস, ট্যাক্সি ক্যাব, পিক আপ, ট্রাক, মাইক্রোবাস, কার, টেম্পো, লঞ্চ, ইঞ্জিন চালিত সব ধরনের নৌ যান ও স্পিড বোট একদিনের জন্য বন্ধ থাকবে।

আর ভোটগ্রহণের দুই দিন আগে থেকে অর্থাৎ ৮ মার্চ দিবাগত রাত ১২টা থেকে ১১ মার্চ দিবাগত রাত ১২টা পর্যন্ত মোট তিনদিনের জন্য বন্ধ থাকবে মোটরসাইকেল চলাচল।

নির্দেশনায় আরো বলা হয়েছে, রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, প্রার্থীর এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের জন্য নিষেধাজ্ঞা শিথিলযোগ্য।

এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে দেশি-বিদেশি সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারি, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন-অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহৃত যানবাহন চলাচলের ক্ষেত্রে ওই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। আবার জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা শিথিলের জন্য প্রয়োজনী ব্যবস্থা নিতে পারবেন।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৯
ইইউডি/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: উপজেলা পরিষদ নির্বাচন
ছোটপর্দায় আজকের খেলা
অতি কর্মব্যস্তরাই ৪ জুন বাড়ি ফিরতে চান
অতি কর্ম ব্যস্তরাই ৪ জুন বাড়ি ফিরতে চান
ট্রেনের টিকিট প্রদানে ধীরগতি
মাঠেই দুয়োধ্বনি, তবু স্মিথের সেঞ্চুরি


টেকনাফে ১ লাখ পিস ইয়াবাসহ যুবক আটক
নাটোরে একসঙ্গে জন্ম নেয়া ৪ সন্তানের একজন মারা গেছে 
প্রভাব খাটিয়ে বাজারের নাম পরিবর্তন
বিরল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
ছুটি ছাড়াই ১ মাস ধরে কর্মস্থলে নেই শিবগঞ্জের টিএসও