বরিশালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হচ্ছেন ৯ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রার্থিতা যাচাই বাছাই করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

walton

ব‌রিশাল: বরিশালে চেয়ারম্যান পদে ৮জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এরমধ্যে চেয়ারম্যান পদে ৪ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন রয়েছেন।

php glass

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) প্রার্থিতা যাচাই বাছাইয়ের শেষ দিনে ত্রুটির কারণে তাদের প্রার্থিতা বাতিল করা হয়।

বরিশালে উপজেলা নির্বাচনের রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশাল জেলার মুলাদী উপজেলার চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুফ আলীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। প্রয়োজনীয় সংখ্যক ভোটারের তালিকায় ত্রুটি থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া ঋণখেলাপির দায়ে মনোনয়নপত্র বাতিল হয়েছে বাবুগঞ্জের স্বতন্ত্র প্রার্থী মোস্তাক আহমেদ রিপনের।

অপরদিকে তথ্য গোপন করার কারণে উজিরপুর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ ও মো. ফিরোজ হোসেনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে উজিরপুরে মো. সুলতান হোসেন ও খোকন চন্দ্র হালদার (অরুপ), বাবুগঞ্জে শফিউল আজম এবং বাকেরগঞ্জে সাইফুর রহমান সাহান।

একজন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। বাছাই শেষে ৯ উপজেলায় মোট বৈধ প্রার্থীর সংখ্যা চেয়ারম্যানর পদে ১৭জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ২৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যানের সংখ্যা ১৮জন।

এদিকে বাছাই শেষে মনোনয়নপত্র বৈধতার মধ্য দিয়ে বরিশাল জেলার ৪টি উপজেলা পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা।

এরমধ্যে মুলাদী উপজেলার চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুব আলীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় সেখানে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের মো. তারিকুল হাসান খান মিঠু বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন।

এছাড়া একক প্রার্থী হিসেবে বাকেরগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান চেয়ারম্যান সামসুল আলম চুন্নু, গৌরনদী উপজেলা পরিষদে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী এবং আগৈলঝাড়া উপজেলা পরিষদে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রইচ সেরনিয়াবাত বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন।

অপরদিকে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইচ চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এরা হলেন-আগৈলঝাড়া উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম ও বর্তমান মাহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মলিনা রানি রায় এবং গৌরনদী উপজেলা পরিষদে বর্তমান ভাইস চেয়ারম্যান ফরহাদ মুন্সী ও মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন।

এছাড়া বাবুগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যানের পদে ফারজানা বিনতে ওহাবের প্রার্থিতা বৈধ এবং একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবার্চিত হতে যাচ্ছেন।

বাংলা‌দেশ সময়: ২১৫৭ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ২৮, ২০১৯
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল
ছোটপর্দায় আজকের খেলা
অতি কর্ম ব্যস্তরাই ৪ জুন বাড়ি ফিরতে চান
অতি কর্ম ব্যস্তরাই ৪ জুন বাড়ি ফিরতে চান
ট্রেনের টিকিট প্রদানে ধীরগতি
মাঠেই দুয়োধ্বনি, তবু স্মিথের সেঞ্চুরি


টেকনাফে ১ লাখ পিস ইয়াবাসহ যুবক আটক
নাটোরে একসঙ্গে জন্ম নেয়া ৪ সন্তানের একজন মারা গেছে 
প্রভাব খাটিয়ে বাজারের নাম পরিবর্তন
বিরল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
ছুটি ছাড়াই ১ মাস ধরে কর্মস্থলে নেই শিবগঞ্জের টিএসও