নাটোরের চারটিতেই বিপুল ভোটে আ’লীগের জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

নাটোর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরের চারটি সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করেছেন। 

php glass

রোববার (৩০ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনী ফলাফল ও পরিবেশন কেন্দ্র থেকে জেলা রির্টানিং অফিসার মোহাম্মদ শাহরিয়াজ এ ফলাফল ঘোষণা করেন। 

এর আগে, সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে শান্তিপূর্ণ পরিবেশে জেলার ৫৬৬টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়।

জেলা রির্টানিং অফিস সূত্রে জানা যায়, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শহীদুল ইসলাম বকুল (নৌকা) ২ লাখ ৪৬ হাজার ৪৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী কামরুন নাহার শিরিন (ধানের শীষ) পেয়েছেন ১৫ হাজার ৩৩৮ ভোট। এ আসনে মোট ১২৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৬ জন প্রার্থী এই আসন থেকে প্রতিদ্বন্দ্বীতা করেন। এই আসনে ৩ লাখ ১১ হাজার ৯২৫ জন ভোটারের মধ্যে ২ লাখ ৬৭ হাজার ৯৬৪ জন ভোট দেন।

অপর প্রার্থীরা হলেন, মো. আবু তালহা (লাঙ্গল প্রতীক) জাতীয় পার্টি পেয়েছেন ১ হাজার ৪৩৯ ভোট। তবে তিনি আওয়ামী লীগকে সমর্থন দিয়ে প্রার্থীতা থেকে সরে দাঁড়িয়েছিলেন। মো. খালেকুজ্জামান (হাতপাখা) ইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী পেয়েছেন ১ হাজার ১৮৯ ভোট, আনছার আলী দুলাল (কোদাল মার্কা) বিপ্লবী ওর্য়াকার্স পার্টি মনোনীত প্রাথী ৬১৯ ভোট ও মাকসুদুর রহমান (হারিকেন মার্কা) মুসলিমলীগ মনোনীত প্রার্থী পেয়েছেন ৭৯৬ ভোট।

নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম শিমুল (নৌকা) ২ লাখ ৬২ হাজার ৭৪৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী (বিএনপি) সাবিনা ইয়াসমিন ছবি (ধানের শীষ) পেয়েছেন ১৩ হাজার ১৯৭ ভোট। এই আসনে মোট ১৫৬টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৪ জন প্রার্থী এই আসন থেকে প্রতিদ্বন্দ্বীতা করেন। এই আসনে ৩ লাখ ৪৩ হাজার ৯৮৬ জন ভোটারের মধ্যে ২ লাখ ৮১ হাজার ৩৪১ জন ভোটার ভোট দেন।

অপর প্রার্থীরা হলেন- মো. মজিবর রহমান সেন্টু (লাঙ্গল প্রতীক) জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ২ হাজার ৭৭ ভোট, মো. আজিজার রহমান খান চৌধুরী আমেল (হাতপাখা) ইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী ১ হাজার ৭৬৩ ভোট পেয়েছেন।

নাটোর-৩ (সিংড়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক (নৌকা) ২ লাখ ৩০ হাজার ৩২৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রাথী (বিএনপি) মো. দাউদার মাহমুদ পেয়েছেন ৮ হাজার ৮৪১ ভোট। এই আসনে মোট ১১৮টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৫ জন প্রার্থী এই আসন থেকে প্রতিদ্বন্দ্বীতা করেন। এই আসনে ২ লাখ ৭৬ হাজার ১৭৮ জন ভোটারের মধ্যে ২ লাখ ৪১ হাজার ৯০৪ জন ভোট দেন।

অপর প্রার্থীরা হলেন- মো. আনিসুর রহমান (লাঙ্গল প্রতীক) জাতীয় পার্টি মনোনীত প্রার্থী পেয়েছেন ৩৭১ ভোট, শাহ মোহাম্মদ সেলিম (হাতপাখা) ইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী ১ হাজার ৭৫৮ ভোট, মঞ্জুরুল আলম হাসু (কুলা) বিকল্প ধারা মনোনীত প্রাথী পেয়েছেন ৩২২ ভোট। তবে তিনি আওয়ামী লীগ প্রার্থীকে সমর্থন দিয়ে প্রার্থীতা থেকে সরে দাঁড়িয়েছিলেন।

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল কুদ্দুস (নৌকা) ২ লাখ ৮৫ হাজার  ৫৩২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টি (লাঙ্গল) মনোনীত প্রার্থী মো. আলা উদ্দিন মৃধা পেয়েছেন ৭ হাজার ৩০৪ ভোট। এই আসনে মোট ১৬৭টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৫ জন প্রার্থী এই আসন থেকে প্রতিদ্বন্দ্বীতা করেন। এই আসনে ৩ লাখ ৭১ হাজার ৭৮৮ জন ভোটারের মধ্যে ৩ জন ২ হাজার ২৪ ভোট দেন।

অপর প্রার্থীরা হলেন- মো. বদরুল আমিন (হাতপাখা) ইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ পেয়েছেন ৬ হাজার ৩৭১ ভোট ও মো. হারুনার রশীদ (কুঁড়েঘর) ন্যাপ (মোজাফ্ফর) মনোনীত প্রার্থী পেয়েছেন ১ হাজার ১৭ ভোট।

বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা, ডিসম্বের ৩১, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: নাটোর একাদশ জাতীয় সংসদ নির্বাচন
ফুলপুরে সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত
চিরিরবন্দরে ‘পঞ্চগড় এক্সপ্রেস’র যাত্রাবিরতী দাবি
ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিস
সিলেটে ৪০০ কেজি সেমাইয়ে আগুন, ৩ ফ্যাক্টরিকে জরিমানা
চবিতে আইটি পার্ক স্থাপন করবে হাইটেক পার্ক


পাবনায় আধুনিক কৃষি প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা
পূর্বধলা, কটিয়াদী, মঠবাড়িয়াসহ ৫ উপজেলার ভোট ১৮ জুন
খালেদার সুচিকিৎসা ও মুক্তি দাবিতে ব‌রিশা‌লে মানববন্ধন
হোল্ডিং ট্যাক্স নিয়ে উদ্বেগ হওয়ার কিছু নেই: বিসিসি মেয়র
কুতুবদিয়া উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে ভোট ১৩ জুন