চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের ২ কেন্দ্র ভোটগ্রহণ স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁপাইনবাবগঞ্জ

walton

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। কেন্দ্রগুলো হলো- শিবগঞ্জ উপজেলার চরজগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চরহাসানপুর লক্ষ্মীপুর উচ্চ বিদ্যালয়।  এছাড়া দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ৩টি আসনেই ভোটগ্রহণ শেষ হয়েছে।

php glass

রোববার (৩০ ডিসেম্বর) জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

সকালে তীব্র শীত ও কুয়াশা উপেক্ষা করে ভোটররা ভোটকেন্দ্রে ভিড় জমান। তবে সকালের দিকে ভোটকেন্দ্রে নারীদের লম্বা লাইন দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুরুষদেরও লম্বাও লাইন হতে থাকে।

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের কয়েকটি কেন্দ্র দখলের পাল্টা-পাল্টি অভিযোগ করেন বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীরা। তবে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা যায়, বিনোদপুর ইউনিয়নের আইড়ামারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরিবার নিয়ে ভোট দিতে যাবার সময় স্থানীয় ৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি কফিল উদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। এসময় তারা কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটায়। তবে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনত সক্ষম হয়।

এছাড়া তেলকুপি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আজমতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপি বিশৃঙ্খলার চেষ্টা করে বলে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বিনোদপুর কলেজের সাবেক অধ্যক্ষ মো. রুহুল আমিন অভিযোগ করেন।

অপরদিকে আইনশৃঙ্খলা বাহিনী ভোলাহাটের হাতপুকুর দাসুরিয়া আলিম মাদ্রাসা ভোটকেন্দ্রের ভেতর থেকে দু’টি ককটেল উদ্ধার করেছে বলে জানিয়েছেন ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন। এর আগে দুই ঘণ্টা ওই কেন্দ্রে ককটেল আতঙ্কে ভোটগ্রহণ বন্ধ ছিল।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বাংলানিউজকে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট কার্যক্রম শেষে হয়েছে। এখন পর্যন্ত কোথাও বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোট কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এবার চাঁপাইনবাবগঞ্জ জেলার সংসদীয় ৩টি আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ১১ লাখ ৭৫ হাজার ৭৬৩ জন ভোটার ৪৬৭টি ভোটকেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এসব কেন্দ্রে ৪৬৭ জন প্রিজাইডিং অফিসার, দুই হাজার ৩৩৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং চার হাজার ৬৬৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
জিপি

ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার
পিকআপের নিচে চাপা পড়া সেই চালকের মৃত্যু
গ্রিন বন্ডে বিদেশি বিনিয়োগ বাড়বে
পেস বোলারদের ভালো করতেই হবে: রুবেল
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার


মহাখালীতে ৬ তলা ভবনে আগুন 
টেলিভিশন বিস্ফোরণে স্বামীর পর মারা গেলেন স্ত্রীও
বেকারত্বের কারণে শিক্ষা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ কমছে
আম পাড়া নিয়ে ঝগড়া, বড় ভাইকে কোপালো ছোট ভাই
কাজী নজরুল ইসলামের জন্ম
ইতিহাসের এই দিনে

কাজী নজরুল ইসলামের জন্ম