নেত্রকোনায় পাল্টাপাল্টি হামলা-ভাঙচুর, আটক ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাম থেকে আহতরা ও গাড়ির কাঁচ ভাঙা। ছবি: বাংলানিউজ

walton

নেত্রকোনা: নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ সময় গাড়ি ভাঙচুর ও গুলিবর্ষণের ঘটনাও ঘটেছে।

বুধবার (১২ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ৮টার দিকে কেন্দুয়া উপজেলার পৌর শহরের বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আসনটিতে নৌকা প্রতীকে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও কেন্দুয়া উপজেলা বিএনপির সভাপতি ও ধানের শীষের ড. মো. রফিকুল ইসলাম হিলালী।

আওয়ামী লীগ প্রার্থী অসীমের স্ত্রী বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল অভিযোগ করে বাংলানিউজকে জানান, বুধবার রাতে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কেন্দুয়া পৌর শহরে একটি প্রতিবাদ মিছিল বের করেন।  

এর আগে নির্বাচনী এ আসনের আটপাড়া উপজেলায় আওয়ামী লীগের প্রচারণায় পেট্রোল বোমা নিক্ষেপ করেন বিএনপি দলীয় লোকজন। এতে যুবলীগ ও ছাত্রলীগের সাত নেতাকর্মী আহত হন। পরে হামলার প্রেক্ষিতে কেন্দুয়ায় প্রতিবাদ মিছিলটি বের করা হয়। 

কেন্দুয়া বাজার এলাকায় মিছিল পৌঁছালে বিএনপি বা ধানের শীষ প্রার্থী হিলালী সমর্থকরা অশ্লীল গালমন্দ করে ইটপাটকেল নিক্ষেপ করেন। আওয়ামী লীগ দলীয় ১২ জন নেতাকর্মী এসময় আহত হলে তাদের কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অপরদিকে বিএনপি প্রার্থী হিলালী অাটপাড়া উপজেলার পেট্রোল বোমা হামলার অভিযোগ অস্বীকার করে জানান, রাতে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে তার বাসভবন ও দলীয় কার্যালয়ে অতর্কিত হামলা করে। ভেঙে গুড়িয়ে দেয় দুইটি প্রাইভেটকার, একটি অটোরিকশা ও মোটরসাইকেল। হামলার সময় তিনজন আহত হয়। পরিস্থিতি মোকাবেলা করতে এসময় তিনি ব্যক্তিগত আগ্নেয়াস্ত্র থেকে পঁচিশ রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। হিলালী ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ভাঙাচোরা গাড়ির ছবিসহ নিজের ফেসবুকে একটি স্ট্যাটাসও দেন।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শাহজাহান মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। 

তিনি জানান, পরবর্তী যেকোনো বিশৃঙ্খলা এড়াতে পুলিশ সতর্ক অবস্থান নিয়েছেন। এছাড়ও রাতেই বিএনপি দলীয় নয়জনকে আটক করা হয়েছে।

এদিকে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের নির্বাচনী এলাকা মদন উপজেলায় তার সহধর্মিণী তাহমিনা জামান কোনো ধরনের বিশৃঙ্খলা বা পুলিশি বাধা ছাড়াই সভা করেছেন। বাবরের বাড়ির মাঠে আয়োজিত সভায় সহস্রাধিক দলীয় নেতাকর্মী
অংশ নেন। দীর্ঘ এগারো বছর পর তাহমিনা তার স্বামী গৃহে এসেছেন। তিনি নেত্রকোনা ৪ (মোহনগঞ্জ, মদন ও খালিয়াজুরী) আসনে ধানের শীষ প্রতীক নিয়ে ভোটে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ০৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮ 
আরএ

Nagad
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই
রাজধানীর পথে-ঘাটে ভেজাল সুরক্ষা পণ্যের কারবার
বনানী কবরস্থানে সাহারা খাতুনের মরদেহ
নীলফামারীতে তিস্তার পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার উপরে
ছোটপর্দায় আজকের খেলা


করোনা সম্পর্কিত নতুন রোগ বাংলাদেশেও
বরিশাল বিভাগে করোনা শনাক্ত ৩৯৪৪ জনের, মৃত্যু ৮২
শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ
করোনায় বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালকের মৃত্যু
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৯২ জন