সিলেটের নির্বাচনী মাঠে আ’লীগ-মহাজোট প্রার্থী বিভ্রান্তি

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

সিলেট: ক্ষমতাসীন মহাজোটের অন্যতম শরিক দল জাতীয় পার্টি (জাপা) ও বিকল্পধারা। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করছে এ দু’টি দল। প্রার্থীও দেওয়ার কথা সেভাবে।

সিলেট বিভাগের ১৯টি আসনেও মহাজোটের প্রার্থী দেওয়া হয়েছে। এরমধ্যে জাপার দু’জন লাঙ্গল প্রতীক এবং বিকল্পধারার একজন নৌকা প্রতীক নিয়ে মহাজোটের প্রার্থী হয়েছেন। অন্য ১৬টি আসনে রয়েছেন মহাজোট ও আওয়ামী লীগের প্রার্থী।
 
আর মহাজোটের শরিক হয়েও জাপা প্রার্থীরা ৯টি আসনে লাঙ্গল প্রতীকে ভোটে নেমেছেন। একটি আসনে কুলা প্রতীকে আছেন বিকল্পধারার প্রার্থী। এ কারণে বিভ্রান্তিতে আছেন মহাজোটভুক্ত দলগুলোর নেতাকর্মীরা। আর এ নিয়ে আওয়ামী লীগ পরিবারে রয়েছে চাপা উদ্বেগ। ভোট ভাগাভাগির আশঙ্কা করছেন তারা।
 
এর বিপরীত চিত্র বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টে। এ জোট ও ফ্রন্টের প্রার্থীরা ধানের শীষ প্রতীক নিয়ে ভোটযুদ্ধে নেমেছেন।
 
প্রতীক বরাদ্দের পর চূড়ান্ত প্রার্থী তালিকায় দেখা গেছে, সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন পেয়েছেন নৌকা প্রতীক। তার পাশাপাশি লাঙ্গল প্রতীকে রয়েছেন মহাজোটের শরিক জাপার প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী।
 
সিলেট-২ আসনে লাঙ্গল প্রতীকে মহাজোটের একক প্রার্থী হয়েছেন জাপার ইয়াহহিয়া চৌধুরী। তিনি লড়বেন ধানের শীষ প্রতীকের প্রার্থী নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস পত্মী তাহসীনা রুশদীর লুনার বিপক্ষে।
 
সিলেট-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ উস সামাদ চৌধুরী (কয়েস) পেয়েছেন নৌকা প্রতীক। তার পাশাপাশি লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন মহাজোটের শরিক জাপার প্রার্থী উছমান আলী।

সিলেট-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী ইমরান আহমদ পেয়েছেন নৌকা প্রতীক। তার সঙ্গে লাঙ্গল প্রতীক নিয়ে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী মহাজোটের শরিক জাপার প্রার্থী আহমেদ তাজ উদ্দিন তাজ রহমান।
 
সিলেট-৫ আসনে জাপার প্রার্থী সেলিম উদ্দিন পেয়েছেন লাঙ্গল প্রতীক। তিনি মহাজোটের প্রার্থী দাবি করলেও নৌকা প্রতীক নিয়ে মহাজোটের হয়ে ভোটযুদ্ধে আছেন আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার।
 
সিলেট-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ লড়ছেন নৌকা প্রতীক নিয়ে। এ আসনে কুলা প্রতীকে নির্বাচন করছেন মহাজোটের নতুন শরিক বিকল্পধারার শমসের এম চৌধুরী (শমসের মবিন চৌধুরী)।
 
মৌলভীবাজার-২ আসনে মহাজোটের প্রার্থী হয়ে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিকল্পধারার এমএম শাহীন। এ আসনে মহাজোটের শরিক জাপার প্রার্থী হয়ে লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন অ্যাডভোকেট মাহবুবুল আলম শামীম।
 
হবিগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে গাজী মোহাম্মদ শাহনেওয়াজ ও মহাজোটের শরিক জাপার মোহাম্মদ আতিকুর রহমান আতিক লড়ছেন লাঙ্গল প্রতীক নিয়ে।
 
হবিগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. আবদুল মজিদ নৌকা এবং লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাপার শংকর পাল।
 
হবিগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীক পেয়েছেন মো. আবু জাহির আর জাপার প্রার্থী হয়ে লাঙ্গল প্রতীকে ভোটে লড়ছেন মোহাম্মদ আতিকুর রহমান আতিক।
 
সুনামগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে ভোটে নেমেছেন মুহিবুর রহমান মানিক। আর লাঙ্গল প্রতীক নিয়ে মাঠে রয়েছেন জাপার নাজমুল হুদা হিমেল।
 
বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এনইউ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট একাদশ জাতীয় সংসদ নির্বাচন
Nagad
শোরুমে ডাকাতি: সুমনের স্বীকারোক্তি, রানা কারাগারে
‘বিএনপি আমলে সাহেদ হাওয়া ভবনের সঙ্গে যুক্ত ছিলেন’
করোনা: ঢাকাসহ চার জেলায় পশুর হাট না বসানোর প্রস্তাব
নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ


ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে
পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩
রাজশাহীতে বাসচাপায় অটোরিকশার চালকসহ নিহত ২
‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল
লকডাউনে ভিডিওচিত্র বানিয়ে খুদে শিক্ষার্থী প্রিয়তির রোবট জয়