বগুড়ার সাত আসনে চূড়ান্ত প্রার্থী ৪৪ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলানিউজ গ্রাফিকস

walton

বগুড়া: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে বগুড়ার সাতটি আসনে ১১ জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। একই রাজনৈতিক দলের প্রার্থী থাকায় নিয়মানুযায়ী বাদ পড়েছেন আরো ৬ জন। এ হিসেবে শেষ পর্যন্ত বগুড়ার সাতটি আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকলেন ৪৪ জন।

রোববার (০৯ ডিসেম্বর) সন্ধ্যায় জেলার রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে এ তথ্য জানা যায়।
 
দুপুরের পর থেকে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসে নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জানান বগুড়া-১ আসনে জাতীয় পার্টির প্রার্থী গোলাম মোস্তফা বাবু, বিএনপির প্রার্থী শোকরানা ও জাসদ-ইনু মনোনীত প্রার্থী হাসান আকবর আফজল। এই আসনে এখন বৈধ প্রার্থীর সংখ্যা ৪ জন।
 
বগুড়া-২ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহাদাতুজ্জামান শেষ দিনে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় এই আসনেও এখন প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৪ জন।
 
বগুড়া-৩ আসনে বিএনপির প্রার্থী আবদুল মোমিন তালুকদার ও স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম মনোনয়পত্র প্রত্যাহার করায় এই আসনে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন ৮ প্রার্থী।
 
বগুড়া-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী নুরুল আমিন বাচ্চু তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। বিধি অনুযায়ী একাধিক হওয়ায় বিএনপির ৩ জন প্রার্থী সাইফুল ইসলাম, আনিসুর রহমান ও জিয়াউল হক মোল্লা বাদ পড়ায় এই আসনে চূড়ান্ত প্রার্থীর সংখ্যা এখন ৬ জন।  
 
বগুড়া-৫ আসনে চূড়ান্ত লড়াইয়ে থাকলেন ৯ জন প্রার্থী। এই আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বিকল্প ধারার মাহবুব আলী ও জাসদের রাসেল মাহমুদ। বিধি অনুযায়ী প্রার্থিতা হারিয়েছেন বিএনপির বিকল্প প্রার্থী জানে আলম খোকা।
 
বগুড়া-৬ আসনে একমাত্র প্রত্যাহারকারীর তালিকায় রয়েছেন জাসদের প্রার্থী ইমদাদুল হক ইমদাদ। এই আসনে বাদ পড়েছেন বিএনপির বিকল্প প্রার্থী রেজাউল করিম বাদশা। আসনটিতে প্রার্থী থাকলেন ৭ জন।
 
বগুড়া-৭ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাসদ-রব মনোনিত প্রার্থী রিয়াজুল মোর্শেদ ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মোন্তেজার রহমান। এছাড়া দলের বিকল্প প্রার্থী দলীয় মনোনয়ন না পাওয়ায় বাদ পড়েছেন বিএনপির সরকার বাদল এবং জাতীয় পার্টির এটিএম আমিনুল ইসলাম। এই আসনে লড়বেন ৬ জন প্রার্থী।
 
মনোনয়নপত্র প্রত্যাহার শেষে এখন বগুড়ার এই সাত আসনে লড়াইয়ের জন্য থাকলেন ৪৪ জন প্রার্থী। তাদের মধ্যে ৩৯ জন রাজনৈতিক দল মনোনিত প্রার্থী, বাকি ৫ জন স্বতন্ত্র প্রার্থী হয়ে এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়বেন।
 
বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এমবিএইচ/জেডএস

Nagad
বেগমগঞ্জে ৩০ মেট্রিক টন গম জব্দ
করোনা উপসর্গ নিয়ে বিসিএসআইআর কর্মকর্তার মৃত্যু
সভাপতি পদে রাহুলকে চান কংগ্রেসের সাংসদরা
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের


বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন
নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!