নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিতে আবেদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিক্সন চৌধুরী

walton

ঢাকা: আইন না মেনে প্রচার কাজ চালানোর অভিযোগ এনে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন পড়েছে নির্বাচন কমিশনে (ইসি)।
 

ভাঙ্গা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকরামুজ্জামন রাজা ও নুরুল্লাগঞ্জ ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এনায়েত শরীফ পৃথকভাবে এই অভিযোগ ও আবেদন নির্বাচন কমিশনে জমা দেন।
 
অভিযোগে বলা হয়েছে, নিক্সন চৌধুরী আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনের একজন স্বতন্ত্র প্রার্থী। নির্বাচনী আইন অনুযায়ী, তিনি তার নিজের ও নির্বাচনী প্রতীক বরাদ্দের পর প্রতীকের ছবি ছাড়া অন্য কারো ছবি ব্যবহার করতে পারেন না।
 
কিন্তু গত ২৯ নভেম্বর থেকে নির্বাচনী এলাকার সেলুন, বাস স্ট্যান্ডসহ বিভিন্ন জায়গায় তার পোস্টার ও রঙিন স্টিকার লাগানো শুরু করেছেন। এসব পোস্টার ও স্টিকারে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগের দলীয় সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করেছেন। ফলে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। একইসঙ্গে বিষয়টি বেআইনি। এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।
 
আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। প্রার্থীরা ১০ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত প্রচার কাজ চালাতে পারবেন।
 
বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৮
ইইউডি/জেডএস

Nagad
সাউদাম্পটন টেস্টে চালকের আসনে উইন্ডিজ
চীনের আগ্রাসী কর্মকাণ্ড ঠেকাতে চায় ট্রাম্প প্রশাসন
বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন
রোববার থেকে বরিশালে ফ্লাইট চালাবে নভোএয়ার
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী


সাহারা খাতুনকে শেষ শ্রদ্ধা
রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 
বৃষ্টিতে ভোগান্তি, বন্দরে সতর্কতা সংকেত
বনানী কবরস্থানে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই