ইসি ন্যায়বিচার না করলে আদালতে যাবো

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হিরো আলম

walton

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে ভোটে অংশগ্রহণেচ্ছুক হিরো আলম তার মনোয়নপত্রের বৈধতা পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন।

আপিল করার পর সোমবার (৩ ডিসেম্বর) তিনি বাংলানিউজকে বলেন, আমি আপিল করেছি। নির্বাচন কমিশনে ন্যায়বিচার না পেলে আদালতে যাবো। আমি শেষ পর্যন্ত লড়ে যাবো। অন্যায়ভাবে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমার কোনো ভুল ছিল না।

**হিরো আলমের মনোনয়নপত্র বাতিল 

তিনি আরও বলেন, ষড়যন্ত্র করে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমি নিয়ম মেনেই সব দাখিল করেছিলাম। কিন্তু ষড়যন্ত্র করা হয়েছে। কোনো ষড়যন্ত্রে মাঠ ছাড়বো না। আগেই বলেছিলাম শেষদিন পর্যন্ত মাঠে থাকবো, এখনও সে সিদ্ধান্তে অটল রয়েছি।

নির্বাচন কমিশনে হিরো আলম-ছবি-বাংলানিউজহিরো আলম প্রথমে জাতীয় পার্টি থেকে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেও পরবর্তীতে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে বগুড়া-৪ আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।  কিন্তু স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্রের সঙ্গে নির্দিষ্ট সংখ্যক ভোটারের সমর্থনসূচক স্বাক্ষর জমা দিতে হয়। হিরো আলম সেটা যথাযথভাবে দেখাতে পারেননি বলে তার মনোনয়নপত্র বাতিল করে দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আপিল চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। ৬ থেকে ৮ ডিসেম্বর শুনানি করে আপিল নিষ্পত্তি করা হবে।

মনোনয়নপত্র দাখিলের শেষদিনে (২৮ নভেম্বর) ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র দাখিল হয়েছিল। এরমধ্যে বিভিন্ন কারণে ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তারা। আর নির্বাচনে বৈধ প্রার্থী হয়েছেন ২ হাজার ২৭৯ জন।

ইতোমধ্যে ৪০ জনের মতো প্রার্থী আপিল করেছেন নির্বাচন কমিশনে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৮
ইইউডি/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: একাদশ জাতীয় সংসদ নির্বাচন
Nagad
বিজয়নগরে পিকআপ ভ্যান উল্টে চালক নিহত
সাহেদের সর্বোচ্চ শাস্তি কামনা করি: বিএসএসএমইউ উপাচার্য
বাতাসেও করোনা সংক্রমণ! বাঁচতে যা করতে বলছে হু
নারায়ণগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা পরিষদের অভিযান
ব্যাংকক গেলেন ২৩ থাই নাগরিক


ফজলুর রহমান মসজিদের মোতোয়াল্লী হাজী জাহাঙ্গীর
যেসব স্থানে পালিয়ে ছিলেন সাহেদ
সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসক দম্পতি
সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান করোনায় আক্রান্ত
করোনা: নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় শনাক্ত ৪২