রংপুরের ৬টি আসনে বৈধ ৪৬ মনোনয়ন, বাতিল ১৪

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

walton

রংপুর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুরের সংসদীয় ছয়টি আসনে ৪৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। আসনগুলোতে মোট ৬০ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। যাচাই-বাছাই শেষে বিভিন্ন কারণে ১৪ জনের মনোনয়ন বাতিল করা হয়।

রোববার (০২ ডিসেম্বর) সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এনামুল হাবীব সাংবাদিকদের কাছে এ তথ্য জানান।

তিনি বলেন, রংপুরের সংসদীয় ছয়টি আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপিসহ ১৮টি রাজনৈতিক দলের ৬০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাই শেষে ১৪ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বৈধ রয়েছে ৪৬ জনের মধ্যে বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এনামুল হাবীবের দেওয়া তথ্য মতে যাদের মনোনয়ন বাতিল হয়েছে: রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আসাদুজ্জামান বাবলু, স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিক, আলী মোহাম্মদ আলমগীর। রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু, জাসদের কুমারেশ রায়। রংপুর-৩ (সদর ও সিটি) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাবিবুল হক ফুলু সরকার, স্বতন্ত্র প্রার্থী নজমুল হক। রংপুর-৪ (কাউনিয়া ও পীরগাছা) আসনে বিএনপির আমিনুল ইসলাম রাঙ্গা ও জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল। রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বিএনপির ডা. মমতাজ হোসেন, শাহ্ সোলায়মান ফকির,  মুসলিম লীগের মওদুদা আকতার ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল হালিম মণ্ডল এবং রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের বেলাল হোসেন। 

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: রংপুর একাদশ জাতীয় সংসদ নির্বাচন
Nagad
দুর্দান্ত জয়ে নতুন মাইলফলকে ম্যানচেস্টার ইউনাইটেড
সাহারা খাতুনের মৃত্যুতে মেয়র নাছিরের শোক
নেতারা বলছেন সাহেদ আওয়ামী লীগের কেউ না
পাটুরিয়া নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক
রামেক হাসপাতালে করোনা রোগীর মৃত্যু


বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচনের তদন্ত কমিটি গঠন ইসির
পায়ে পায়ে ৬৪ দিনে ৬৪ জেলা (পর্ব-৬৪)
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচন: অনিয়মে জরিমানা ১ লাখ টাকা
করোনা: চট্টগ্রামে নতুন ১৬২ জনসহ মোট আক্রান্ত ১১১৯৩
ছোটপর্দায় আজকের খেলা