ময়মনসিংহে বৈধ মনোনয়ন ৮১, বাতিল ৩৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহে মনোনয়ন বৈধ-অবৈধ ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা/ছবি: বাংলানিউজ

walton

ময়মনসিংহ: ময়মনসিংহের ১১টি সংসদীয় আসনে মোট ১১৬ প্রার্থীর মধ্যে ৮১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে বাতিল করা হয়েছে ৩৫ জনের মনোনয়নপত্র। 

রোববার (২ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে জেলা প্রশাসক (ডিসি) ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড. সুভাষ চন্দ্র বিশ্বাস স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানান। 

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. আনোয়ার হোসেন, ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে জাতীয় পার্টির এমদাদুল হক খান, স্বতন্ত্র প্রার্থী আবু বকর সিদ্দিক, বিএনপির উপজেলা চেয়ারম্যান আবুল বাশার আকন্দের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে বিএনপি দলীয় উপজেলা চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণ, ন্যাপের আব্দুল মতিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে একই আসনে আওয়ামী লীগের ৮ বিদ্রোহী প্রার্থীর মনোনয়নপত্রও। 

তারা হলেন- আলী আহাম্মদ খান পাঠান সেলভি, শরীফ হাসান অনু, ড. সামিউল আলম লিটন, নাজনীন আলম, মুর্শেদুজ্জামান সেলিম, একেএম আব্দুর রফিক, মো. মতিউর রহমান ও গোলাম মোস্তফা বাবুলের মনোনয়ন। 

ময়মনসিংহ-৪ (সদর) আসনে বিএনপি দলীয় উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম মো. ওয়ালিদ. ডা. জাহিদ ও মুসলিম লীগের আবু সাঈদ মহিউদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে জাকের পার্টির জহিরুল ইসলাম, কৃষক শ্রমিক জনতা লীগের সোহেল মিয়া, খেলাফলত আন্দোলনের মো. আমজাদ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে জেএসডির চৌধুরী মো. ইসহাক, ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে বিএনপি দলীয় উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন ও স্বতন্ত্র প্রার্থী এমএ আব্দুর রাজ্জাক খানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে এলডিপির এম এ বাশার, বিএনপির বিদ্রোহী প্রার্থী রুহুল আমিন, ইসলামী আন্দোলনের মো. হাবিবুল্লাহ, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। 
ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে বাতিল হয়েছে তিন প্রার্থীর মনোনয়নপত্র। তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল কাদির, কৃষক শ্রমিক জনতা লীগের আলমগীর কবির ও স্বতন্ত্র প্রার্থী মো. শহিদুল্লাহ। 

ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ওবায়দুল্লাহ আনোয়ার বুলবুল, জাতীয় পার্টির মজিবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুল্লাহ বেলালীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। 

ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে বাতিল হয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এসএম আশরাফুল হক ও ইসলামী আন্দোলনের মো. আমানউল্লাহ সরকারের মনোনয়ন। 

জেলা প্রশাসক (ডিসি) সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, হলফনামায় ভুল, স্বাক্ষর না থাকা, ঋণখেলাপি ও গ্যাস বিল বকেয়াসহ নানা কারণে এসব প্রার্থীদের মনোনয়ন বাতিল হয়েছে। 

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮ 
এমএএএম/এএ

Nagad
সালমান-একতা-করণের বিরুদ্ধে মামলা খারিজ
অপূর্ব-মেহজাবীনের শুটিং ইউনিটে করোনার হানা
পাকিস্তান দলের জার্সিতে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো
সিইসিকে চিঠি, এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা
শেষ কার্যদিবসে বেড়েছে সূচক ও লেনদেন


৩১ জুলাই পর্যন্ত বাতিল বিমানের ম্যানচেস্টারে ফ্লাইট
ধামরাইয়ে স্বর্ণের বারসহ আটক ৫
স্বাস্থ্যবিধি না মানায় কুটুমবাড়ী রেস্তোরাঁকে জরিমানা
স্বাস্থ্যবিধি মেনে ১২ জুলাই থেকে খুলবে হাফিজিয়া মাদ্রাসা
ভূরুঙ্গামারীতে পাট কাটতে গিয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু