ফেনীর ৩ আসনে মনোনয়ন বাতিল ৭ জনের, বৈধ ২৭ জনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রার্থীদের হলফ নামা যাচাই বাছাই করছেন ফেনী জেলা রিটার্নিং কর্মকর্তারা ও জেলা প্রশাসক। ছবি: বাংলানিউজ

walton

ফেনী: মনোনয়নপত্র যাচাই-বাচাইয় করে ফেনীতে ৩৪ প্রার্থীর মধ্যে ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। এছাড়া প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে ২৭ জনের।

রোববার (০২ ডিসেম্বর) ফেনী জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান মনোনয়নপত্র  যাচাই-বাচাইয়ের পর এ তথ্য নিশ্চিত করেন।

যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তারা হলেন- ফেনী ০১ সংসদীয় আসনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপি মনোনীত নূর আহম্মদ মজুমদার, স্বতন্ত্র প্রার্থী আবুল বশর চৌধুরী ও মিজানুর রহমান।

ফেনী ০৩ আসনে জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রার্থী আব্দুল লতিফ জনি, আনোয়ারুল কবির রিন্টু আনোয়ার (স্বতন্ত্র), হাসান আহমদ (স্বতন্ত্র)।

ফেনী ২ আসনের ৬ জনের প্রার্থিতাই বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

যাচাই-বাচাইয়ে চুড়ান্ত প্রার্থীরা হলেন, ফেনী ০১ থেকে জাসদের শিরীন আখতার, বিএনপির রফিকুল আলম মজনু, ইসলামী আন্দোলনের কাজী গোলাম কিবরিয়া, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের শাহরিয়ার ইকবাল, গণফোরামের এবিএম গোলাম মাওলা চৌধুরী, খেলাফত আন্দোলনের আনোয়ার উল্লাহ ভুঁইয়া, স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) শেখ আবদুল্লাহ ও খায়রুল বাশার মজুমদার, বাংলাদেশ মুসলিম লীগের তারেকুল ইসলাম এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কাজী নুরুল আলম ।

ফেনী-২ আসনে বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগ দলীয় প্রার্থী নিজাম উদ্দিন হাজারী। এখানে বিএনপি দলীয় প্রার্থী চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবদীন ভিপি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন আহমেদ মিস্টার, ইসলামী আন্দোলন প্রার্থী নুরুল করিম বেলালী, নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিনও মনোনয়নপত্র জমা দেন।

ফেনী ৩  আসনে মনোনয়ন চূড়ান্ত করা হয় ইসলামী আন্দেলন প্রার্থী আবদুর রাজ্জাক, বিএনএফ এর শাহরিয়ার ইকবাল, স্বতন্ত্র হাজী রহিমুল্লাহ,জাতীয় পার্টির মাসুদ উদ্দিন চৌধুরী, জেএসডির শহীদ উদ্দিন মাহমুদ, স্বতন্ত্র ইশতিয়াক আহমেদ,  আবুল বশর, বিএনপির আকবর হোসেন, বাসদের হারাধন চক্রবর্তী, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের মাইন উদ্দিন, পিডিপর মো: গোলাম হোসেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এসএইচডি/এপি

Nagad
সাহেদকে ধরতে মৌলভীবাজারে পুলিশের অভিযান
মানবতাবিরোধী অপরাধের আসামি সাতক্ষীরার বাকীর মৃত্যু
ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার নির্দেশ
মালদ্বীপে বিক্ষোভের সময় ৩৯ বাংলাদেশি আটক
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু


বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন
মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র
চালককে মারধরের পর অটোরিকশা ছিনতাই
আর্যবিশপ মজেস কস্তার মৃত্যুতে নওফেলের শোক
স্বল্প পরিসরে বেচাকেনা হচ্ছে, স্বপ্ন দেখছেন ব্যবসায়ীরা