খাগড়াছড়িতে ওয়াদুদ ভূইয়াসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মনোনয়ন বৈধ-অবৈধ ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা/ছবি: বাংলানিউজ

walton

খাগড়াছড়ি: আদালতে দণ্ডের কারণে বিএনপির প্রার্থী ওয়াদুদ ভূইয়াসহ পাঁচ প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

রোববার (২ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন।

দলীয় মনোনয়ন না থাকায় আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী ও দাখিল করা ভোটার তালিকায় অসঙ্গতির কারণে ইউপিডিএফ সমর্থিত দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। এবারের নির্বাচনী লড়াইয়ে আঞ্চলিক দলের কোনো প্রার্থী থাকছেন না।
 
মনোনয়ন বাতিল হওয়া ব্যক্তিরা হলেন- জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা, ইউপিডিএফ এর কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা ও নতুন কুমার চাকমা।
 
খাগড়াছড়ি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, ‘যাচাই-বাছাই’য়ে প্রার্থীদের দাখিল করা কাগজে বেশ কিছু অসঙ্গতি দেখা যায়। এরমধ্যে দণ্ড থাকায় বিএনপি প্রার্থী ওয়াদুদ ভূইয়া, দলীয় মনোনয়ন না থাকায় যতীন্দ্র লাল ত্রিপুরা ও সমীর দত্ত চাকমা এবং দাখিল করা ভোটার তালিকায় অসঙ্গতি থাকায় সচিব চাকমা ও নতুন কুমার চাকমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
 
ফলে নির্বাচন দৌড়ে টিকে রইলেন ছয় জন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, বিএনপি মনোনীত অপর দুই প্রার্থী সমীরণ দেওয়ান ও শহীদুল ইসলাম ভুইয়া, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, গণফোরামের আমজাদ হোসেন চৌধুরী ও ইসলামী আন্দোলনের আব্দুল জব্বার গাজী।
 
বাংলাদশে সময়: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এডি/এএ

Nagad
কুয়েতের নতুন রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামান
ভারতের এক কিউরেটরের মৃত্যু
চলে গেলেন হলিউড অভিনেত্রী কেলি প্রেসটন
‘পাটশিল্পের সঙ্গে জড়িতরা অভিশপ্ত জীবনের দিকে ধাবিত হচ্ছেন’
দলের ভাবমূর্তি নষ্ট করে অর্থ-সম্পদ বাড়ালে ছাড় নয় 


ঢাকা উত্তরে ‘স্মার্ট ল্যাম্প পোল’ চালু করলো ইডটকো
বাড়িভাড়া জুলাই থেকে ৫০ শতাংশ করার দাবি
দিরাইয়ে করোনা আক্রান্ত হয়ে বৃদ্ধার মৃত্যু
কমলনগরে নদী ভাঙন রোধের দাবিতে মানববন্ধন
করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯