কুমিল্লায় মনোনয়নপত্র জমা দিলেন যারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাঁ থেকে আ হ ম মুস্তফা কামাল, মুজিবুল হক মুজিব, মঞ্জুরুল আহসান মুন্সী, আমিন উর রশীদ ইয়াছিন ও অধ্যাপক আলী আশরাফ

walton

কুমিল্লা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য কুমিল্লায় মনোনয়নপত্র জমা দিয়েছেন দেশের প্রধান দুই রাজনৈতিক দলের মনোনীত প্রার্থীরা।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন বুধবার (২৮ নভেম্বর) সকাল ১০ টা থেকে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে এ মনোনয়নপত্র জমা দেওয়া শুরু হয়। রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর এ মনোনয়নপত্র গ্রহণ করেন।

প্রথমে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও কুমিল্লা উত্তরের সভাপতি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী। একই আসনে তার ছেলে রেজভিউল আহসান মুন্সি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কুমিল্লা-৫ আসনে আবদুল মতিন খসরু মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

কুমিল্লা-৬ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার ও বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে আমিন উর রশীদ ইয়াছিন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে আওয়ামী লীগ মনোনীত সাবেক ডেপুটি স্পিকার সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফের পক্ষে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম জাকারিয়ার কাছে মনোনয়নপত্র জমা দেন তার ছেলে এফবিসিসিআই সহ-সভাপতি মুনতাকিম আশরাফ। 

এছাড়া মনোনয়নপত্র জমা দিয়েছেন- ২০ দলীয় জোট মনোনীত প্রার্থী এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, তার ছেলে স্বতন্ত্র প্রার্থী সুলতান মঈন আহমেদ রবিন, কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টি সভাপতি লুৎফুর রেজা খোকন, ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী আবুল কালাম কাসেমী, খেলাফত মসজিদ প্রার্থী মাও. নোমান মাজহারী, স্বতন্ত্র প্রার্থী আবু তাহের। 

এ আসন থেকে মোট ১১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও তাদের মধ্যে সাতজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নাছিমুল আলম চৌধুরী নজরুল মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কুমিল্লা-৯ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট (বিএনপির) প্রার্থী হিসেবে এম. আনোয়ারুল আজিম ও আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তাজুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা লাকসাম উপজেলা রিটার্নিং কর্মকর্তা একেএম সাইফুল আলমের কাছে মনোয়নপত্র জমা দিয়েছেন।

কুমিল্লা-১০ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে আ হ ম মুস্তফা কামাল মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন মুজিবুল হক মুজিব। এসময় তার সঙ্গে আ হ ম মুস্তফা কামাল ও মুজিবুল হকের সহধর্মিনী হনুফা আক্তার রিক্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
ওএইচ/

Nagad
আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
পাটকল বন্ধের সিদ্ধান্ত আত্মঘাতী
ঢাকায় ৭ জুলাই থেকে ফ্লাইট চালাবে মালিন্দ এয়ার
দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক
কাউকেই অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: সচিব


ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে
সৈয়দপুরে করোনায় আরও একজনের মৃত্যু
না’গঞ্জে করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার দাফনে খোরশেদ
সরকার সীমান্ত হত্যার প্রতিবাদ করতে পারে না: রিজভী
করোনা: না’গঞ্জে আক্রান্ত ৫ হাজারের ৪ হাজার সুস্থ