মাহবুব তালুকদারের প্রস্তাব অযৌক্তিক: কবিতা খানম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কবিতা খানম/ফাইল ফটো

ঢাকা: যে দাবি নিয়ে জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ৩৬তম কমিশন সভা নোট অব ডিসেন্ট দিয়ে বর্জন করেছিলেন, তা অযৌক্তিক বলে মনে করেন কনিষ্ঠ নির্বাচন কমিশনার কবিতা খানম।

গত সোমবার (১৫ অক্টোবর) ডাকা কমিশন সভায় দলগুলোর সঙ্গে সংলাপ, সেনাবাহিনী মোতায়েনসহ পাঁচটি বিষয় আলোচনার জন্য প্রস্তাব দিয়েছিলেন মাহবুব তালুকদার। বৈঠকের এজেন্ডায় বিষয়গুলো না থাকায় সভা শুরুর ১০ মিনিটের মাথায় তা বর্জন করেন।

এ নিয়ে মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা এক প্রতিক্রিয়ায় বলেন, কমিশনে মতবিরোধ থাকলেও সংসদ নির্বাচন কঠিন হবে না।

বুধবার এসে কনিষ্ঠ নির্বাচন কমিশনার কবিতা খানম সাংবাদিকদের এক প্রতিক্রিয়ায় জানান, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার যে প্রস্তাব দিয়েছেন তা গ্রহণযোগ্য নয়। তিনি নির্বাচনকালীন সময় জনপ্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইসি অধীনে নিয়ে আসার যে প্রস্তাব দিয়েছেন তা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক।

কবিতা খানম বলেন, নির্বাচনে সেনা মোতায়েনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। এছাড়া রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসার বিষয়টি ইসির এজেন্ডায় আসার মতো প্রস্তাব নয়। সুতরাং, তার প্রস্তাবগুলো অযৌক্তিক।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
ইইউডি/এএ

চুয়াডাঙ্গায় দুই বাংলার ৭ দিনের নাট্যোৎসব
মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা এমপি মিল্লাতের
দেশসেরা সমবায় হবে ধলঘাট সমিতি
হাতিয়ায় মেঘনার তীর সংরক্ষণ প্রকল্পের উদ্বোধন
মাধবদীতে ডাকাতি প্রস্তুতিকালে গ্রেফতার ৮


মেয়াদের মধ্যে কাজ করার নির্দেশ পানিসম্পদ প্রতিমন্ত্রীর
ভারতীয় উপ-হাইকমিশনারকে ডেকে পাল্টা প্রতিবাদ পাকিস্তানের
১৫তম বেসিস সফটএক্সপো শুরু ১৯ মার্চ
সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশ 
সাহাবউদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়োগ