php glass

প্রতীক পেয়েই গণসংযোগে লিটন, পোস্টারে ছেয়ে গেছে নগরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহানগরীর সাহেব বাজার এলাকায় গণসংযোগ করছেন মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন, ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: প্রতীক পেয়েই নেতাকর্মীদের নিয়ে গণসংযোগে নেমেছেন ১৪ দলের মেয়রপ্রার্থী মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার (১০ জুলাই) দুপুরে প্রতীক পাওয়ার পর প্রথমে কুমারপাড়ার দলীয় কার্যালয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন লিটন।এর পর মহানগরীর সাহেব বাজার এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন তিনি।

এ সময় তার সঙ্গে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ দলীয় নেতাকর্মীরা ছিলেন।পরে বিরতি দিয়ে বিকেল ৫ টায় গৌরহাঙ্গায় থাকা শহীদ কামারুজ্জামান চত্বর এলাকায় গণসংযোগ করেন। গণসংযোগকালে মেয়রপ্রার্থী খায়রুজ্জামান লিটন নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন।
পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে রাজশাহী নগরী, ছবি: বাংলানিউজএদিকে, আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার সকাল থেকে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।এর পরপরই নির্বাচনী প্রচারণা শুরু করেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

আর প্রচারণার শুরুর প্রথম দিন থেকেই ১৪ দল মনোনীত মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের ব্যানার, পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে পুরো রাজশাহী নগরী।বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক আর মোড়ে মোড়ে টানানো হচ্ছে পোস্টার।পাড়া-মহল্লায়ও সাঁটানো হচ্ছে পোস্টার।

শহরের সাহেব বাজার জিরোপয়েন্ট, নিউমার্কেট, লক্ষ্মীপুর, সিনএনবির মোড়, গ্রেটার রোড, দরিখরবোনা, গৌরহাঙ্গা রেলগেট,শহীদ কামারুজ্জামান চত্ত্বর, শিরোইল বাস টার্মিনালসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে দেখা যায়, প্রতিটি রাস্তার ডিভাইডার, বিদ্যুতের খুটি, প্রাতিষ্ঠানিক দফতরের ওয়ালে টানানো হয়েছে ব্যানার। এছাড়া বিভিন্ন ওয়ার্ডের ভেতরে ও নির্বাচনী কার্যালয়ে ফেস্টুন টানানো হয়েছে।
পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে রাজশাহীর শহীদ কামারুজ্জামান চত্ত্বর, ছবি: বাংলানিউজ
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার জানান, রাসিকের ৩০টি ওয়ার্ডে এরই মধ্যে খায়রুজ্জামান লিটনের পোস্টার, ব্যানার ও ফেস্টুন পাঠিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই সবক’টি এলাকার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে টানানোর নির্দেশ দেওয়া হয়েছে। সে অনুযায়ী ওয়ার্ড কার্যালয় থেকে প্রচারণা চালিয়ে যাওয়া হচ্ছে। এছাড়া সমর্থকদের হাতে হাতে রয়েছে নির্বাচনী প্রচারণার লিফলেট। লিফলেটগুলো সমর্থকেরা সাধারণ ভোটারদের মধ্যে ছড়িয়ে দিচ্ছেন।

এদিকে প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচার শুরুর আগেই নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন রাসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আর এতে তিনি মেয়র নির্বাচিত হলে কী করবেন তার একটি তালিকা দিয়েছেন। তালিকায় ৮২টি কাজের সুস্পষ্ট ঘোষণা দিয়েছেন তিনি। সকালে প্রতীক পাওয়ার পর দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ইশতেহার ঘোষণা করেন।
পোস্টার টাঙাচ্ছেন নেতা-কর্মীরা, ছবি: বাংলানিউজরাজশাহী সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার সৈয়দ আমিরুল ইসলাম বাংলানিউজকে জানান, আজ থেকে প্রচারণা শুরু হলো। আগামী ২৮ জুলাই রাত ১২টায় তা শেষ হবে। প্রচার-প্রচারণা শেষে ৩০ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এসএস/ওএইচ/

ksrm
দ্বিজেন শর্মা নিসর্গ পুরস্কার-১৯ পেলেন ড. মনোয়ার হোসেন
মানিকগঞ্জ হাসপাতালে চিকিৎসক সংকট, সেবাবঞ্চিত রোগীরা
প্রকৃতির সান্নিধ্যে যেখানে পড়াশোনা 
উলিপুরে নছিমনের ধাক্কায় নারীর মৃত্যু, আহত ৩
ময়লার স্তূপে নবজাতকের মরদেহ, হঠাৎ উধাও!


সবাই থাকতেও ‘সম্বল’ শুধু লাঠি
‘হারিয়ে যাচ্ছে গ্রামবাংলার ঐতিহ্য নৌকাবাইচ’
দুই পিলারেই শেষ ব্রিজের সব টাকা!
থানায় ডেকে ধর্ষকের সঙ্গে বিয়ে: সত্যতা মিলেছে তদন্তে
মেহেরপুরে ফেনসিডিলসহ আটক ২