php glass

‘হয়রানি’ বন্ধে এজেন্টদের তালিকা নিচ্ছে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচন কমিশন ভবন

walton

ঢাকা: আসন্ন তিন সিটি নির্বাচনে প্রার্থীদের কাছে তাদের পোলিং এজেন্টদের তালিকা চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। কোনো প্রার্থীর এজেন্ট যেন অহেতুক হয়রানির শিকার না হয়, তা নিশ্চিত করতেই এ উদ্যোগ নিয়েছে কমিশন।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী রোববার (০৮ জুলাই) তার কার্যালয়ে এতথ্য জানিয়েছেন।
 
তিনি বলেছেন, ‘রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ওয়ারেন্ট ছাড়া কাউকে যেনো গ্রেপ্তার না করা হয়, পুলিশ প্রশাসনকে সে নির্দেশনা দেয়া হয়েছে। ওয়ারেন্ট থাকলে সেটা ভিন্ন বিষয়। আমরা গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনেও এমন নির্দেশনা দিয়েছিলাম।’
 
তিনি আরো বলেন, ‘প্রার্থীর এজেন্টদের হয়রানি বন্ধ করতে তাদের নামের তালিকা আগেই নির্বাচন কমিশনে পাঠাতে বলা হয়েছে। যাতে আমরা দেখতে পারি, ওয়ারেন্ট ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে কি না।’
 
আগামী ৩০ জুলাই তিন সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
সিটি নির্বাচনকে সামনে রেখে বিএনপি বারবারই তাদের প্রার্থীর সমর্থক ও পোলিং এজেন্টদের পুলিশি হয়রানির অভিযোগ করে আসছিল। এমনকি এজেন্টদের বাড়ি গিয়ে ভয়ভীতি প্রদর্শন, ভাঙচুর ও হয়রানির অভিযোগ তুলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে দলটি।
 
বিএনপি নেতারা প্রধান নির্বাচন কমিশনারসহ পুরো কমিশনের সঙ্গে কয়েক দফা বৈঠক করে এমন দাবি জানানোর পর গাজীপুর সিটি নির্বাচনের আগে পুলিশ প্রশাসনকে ওয়ারেন্ট ছাড়া কাউকে গ্রেফতার না করার নির্দেশনা দিয়েছিল ইসি। যার ‍ধারাবাহিকতা এবারও রক্ষা করলো সংস্থাটি। কিন্তু হয়রানির বিষয়টি খতিয়ে দেখতে পোলিং এজেন্টদের অগ্রিম তালিকা এবারই প্রথম নিচ্ছে নির্বাচন কমিশন।
 
বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮ 
ইইউডি/আরএ

ksrm
দ্বিজেন শর্মা নিসর্গ পুরস্কার-১৯ পেলেন ড. মনোয়ার হোসেন
মানিকগঞ্জ হাসপাতালে চিকিৎসক সংকট, সেবাবঞ্চিত রোগীরা
প্রকৃতির সান্নিধ্যে যেখানে পড়াশোনা 
উলিপুরে নছিমনের ধাক্কায় নারীর মৃত্যু, আহত ৩
ময়লার স্তূপে নবজাতকের মরদেহ, হঠাৎ উধাও!


সবাই থাকতেও ‘সম্বল’ শুধু লাঠি
‘হারিয়ে যাচ্ছে গ্রামবাংলার ঐতিহ্য নৌকাবাইচ’
দুই পিলারেই শেষ ব্রিজের সব টাকা!
থানায় ডেকে ধর্ষকের সঙ্গে বিয়ে: সত্যতা মিলেছে তদন্তে
মেহেরপুরে ফেনসিডিলসহ আটক ২