php glass

তিন কেন্দ্রে বিএনপির এজেন্ট নেই!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর সিটি করপোরেশন এলাকা, ছবি: শাকিল আহমেদ

walton

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে (জিসিসি) তিন কেন্দ্রে বিএনপির কোনো এজেন্ট নেই। এর মধ্যে একটি আওয়ামী লীগ মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের কেন্দ্র কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। বাকি দু’টি হচ্ছে- কমলেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও গাছা উচ্চবিদ্যালয় কেন্দ্র।

মঙ্গলবার (২৬ জুন) সিটি করপোরেশনের ওই কেন্দ্রগুলো ঘুরে ধানের শীষ প্রতীকের কোনো এজেন্টকে পাওয়া যায়নি। জানতে চাইলে জিসিসির ৩০ নম্বর ওয়ার্ডের কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা কানজিরুল ইসলাম বলেন, এ বিষয়ে ধানের শীষের পক্ষ থেকে আমার কাছে কেউ কোনো অভিযাগে করেননি।

এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, ‘তারা (ধানের শীষ) যদি এজেন্ট না দিতে পারে, আমাদের বলতো আমরা দেখতাম। আমি তো আর কাউকে বের করে দিইনি। তারাই কেউ কেন্দ্রে আসেনি।’

এর আগে গাজীপুরের বছিরউদ্দিন উদয়ন একাডেমি কেন্দ্রে ভোট দেওয়া শেষে বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার অভিযোগ করেন, ‘বিভিন্ন কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের মারধর করে বের করে দেওয়া হচ্ছে। শেষ পর্যন্ত ভোটের সুষ্ঠু পরিবেশ থাকবে কি না, তা নিয়ে সংশয়ে আছি।’

গাজীপুর সিটি করপোরেশনে ৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে ইতোমধ্যে একজন ওয়ার্ড কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ৫৭টির মধ্যে ৫৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫৪জন এবং সংরক্ষিত ১৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৪জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদের জন্য লড়ছেন ৭ প্রার্থী। 

রিটার্নিং কার্যালয় সূত্রে জানা গেছে, গাজীপুরে ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এরমধ্যে পুরুষ ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী ভোটার।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুন ২০১৮
ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: গাজীপুর সিটি করপোরেশন
ksrm
৫০ বছরে যুক্তরাষ্ট্র-কানাডায় ২৯০ কোটি পাখি বিলুপ্ত
কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে র‌্যাবের অবস্থান
ঢাবির ক ইউনিটের প্রশ্নে ভুল, ব্যবধান গড়বে লিখিত পরীক্ষা
২২ বছরের পুরনো মামলায় ফেঁসেছেন সানি দেওল ও কারিশমা
শার্শায় ৫৯০ বোতল ফেনসিডিলসহ আটক ১


আইপিএলের দিকে আফ্রিদির অভিযোগের তীর
লাইসেন্স থাকলেও অস্ত্রের অবৈধ ব্যবহার করছিলেন শামীম!
গা ঢাকা দিয়েছে জুয়ার আসর পরিচালনায় জড়িতরা
দুই লাখ পিস ইয়াবাসহ ৮ রোহিঙ্গা আটক
সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছেন শেখ হাসিনা