php glass

জিসিসি নির্বাচন: ৬ কেন্দ্রে ইভিএম মক ভোট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জিসিসির ৬ কেন্দ্রে ইভিএম মক ভোট প্রশিক্ষণ, ছবি: বাংলানিউজ

walton

গাজীপুর: মঙ্গলবার (২৬ জুন) অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন। এ নির্বাচনে জিসিসির ৬ ভোট কেন্দ্রে ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। 

এ উপলক্ষে সোমবার (২৫ জুন) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত সংশ্লিষ্ট কেন্দ্রের ভোটারদের সম্পৃক্ত করে কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত কারিগরি টিমের সমন্বয়ে প্রশিক্ষণ (মক) ভোট শুরু হয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান বাংলানিউজকে জানান, জিসিসি নির্বাচনী এলাকার পরিবেশ, অবকাঠামো, যাতায়ত ব্যবস্থা ও এলাকাবাসীর শিক্ষাগত যোগ্যতাসহ নানা বিষয় বিবেচনায় নিয়ে ৬ ভোট কেন্দ্রে ইভিএম ব্যবহার করে ভোটগ্রহণের জন্য নির্বাচন কমিশনে প্রস্তাব পাঠানো হয়। প্রস্তাবটি অনুমোদিত হওয়ায় ইভিএম ভোটিং প্রশিক্ষণের কাজ শুরু করা হয়। নির্বাচন কমিশনের ৪৮ জনের প্রশিক্ষিত টিম গত ১৯ জুন (মঙ্গলবার) থেকে ২৪ জুন পর্যন্ত এ ৬ কেন্দ্রের আওতায় ১২ জনসমাগম স্থানে জন সচেতনতা ও ভোটিং শিক্ষা দেওয়া এবং প্রদর্শনীর কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এছাড়া ২৪ জুন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৬ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং পোলিং কর্মকর্তাদের ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ সংক্রান্ত প্রশিক্ষণ দেওয়া হয়। চুড়ান্ত ভোট দেওয়ার সময় যাতে কোনো সমস্যা না হয় এজন্য এ কর্মসূচি নিয়েছে ইসি।

কেন্দ্রগুলো হলো- চাপুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাপুলিয়া মফিজ উদ্দিন খান উচ্চবিদ্যালয়, মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-১, মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-২, রানী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্র-১ ও রানী বিলাসমনি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্র-২।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ২৫ জুন, ২০১৮ 
আরএস/ওএইচ/

ksrm
‘ড্রিম গার্ল’র সাফল্যে ভাসছেন আয়ুষ্মান খুরানা
প্রার্থী হবেন না, নেত্রী চাইলে সা. সম্পাদকে রাজি কাদের
সেবার মান বাড়াতে অভিযোগ ট্র্যাকিং চালু করলো ওয়াসা
ঢামেকে ডেঙ্গুতে প্রাণ গেলো স্কুলছাত্রীর
চুয়েট অ্যাকাডেমিক কাউন্সিলের সভা সম্পন্ন


জাবির ঘটনায় শিক্ষকেরা লজ্জিত: আরেফিন সিদ্দিক
নফল নামাজ পড়া যখন মাকরুহ
ডেবিট বা ক্রেডিট কার্ড হারালে 
‘রাজহংসে’র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
নোয়াখালী জেনারেল হাসপাতালে ৬ দালাল আটক