অক্টোবরে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন হেলালুদ্দীন আহমদ

walton

টাঙ্গাইল: নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অক্টোবর মাসের শেষ দিকে ঘোষণা করা হবে।

শনিবার (২৩ জুন) দুপুরে টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় তিনি এসব কথা বলেন। বাসাইল উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।

হেলালুদ্দীন আহমদ বলেন, বাসাইল একটি ছোট পৌরসভা হলেও নির্বাচন কমিশন প্রত্যেকটি নির্বাচনকে গুরুত্ব দিয়ে থাকে। সেই দৃষ্টিকোণ থেকে বাসাইল পৌরসভাসহ সিটি নির্বাচনগুলো সুষ্ঠু, অবাধ, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেছে। আশা করছি ৩০ জুনের পৌরসভা নির্বাচন গ্রহণযোগ্য হবে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

মতবিনিময় সভায় টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, র‌্যাব-১২ সিপিসি- তিন নম্বর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ রবিউল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ তাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না, বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, বাসাইল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার ১০টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৪০০জন। এরমধ্যে নারী ভোটার ৮ হাজার ৪৭৫ জন এবং পুরুষ ভোটার ৭ হাজার ৯২৫জন। ২০১৩ সালে এই পৌরসভায় প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: নির্বাচন কমিশন নির্বাচন
Nagad
চাকরি দেয়ার নামে প্রতারণা, দুজন কারাগারে
পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু বরখাস্ত
বেনাপোলে সাড়ে ৩ মাস পর রপ্তানি বাণিজ্য সচল
ইতালির রোমে বিমানের চার্টার্ড ফ্লাইট ১৩ জুলাই 
বগুড়ায় কমছে যমুনা ও বাঙ্গালী নদীর পানি


অনলাইনে ক্লাস: ৭ দাবিতে উপাচার্যের কাছে স্মারকলিপি
২০২১ সালের আগে বাজারে আসছে না ভারতের করোনা ভ্যাকসিন
মূল প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হচ্ছে পারপিচুয়াল বন্ড
রামোসের গোলে শীর্ষস্থান আরও মজবুত করল রিয়াল
দুই ব্যাংকের ৮০০ কোটি টাকার বন্ড অনুমোদন