php glass

বিরল পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিনাজপুরের মানচিত্র

walton

দিনাজপুর: দিনাজপুর জেলার বিরল পৌরসভায় মেয়র পদে ১ জন ও কাউন্সিলর পদে ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া ১২ নং রাজারামপুর ইউপি’র সাধারণ সদস্য পদে ১ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

এর ফলে বিরল পৌর নির্বাচনে মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২১ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। অপরদিকে উপজেলার ১২ নং রাজারামপুর ইউপি’র নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।  

উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, বিরল পৌরসভায় মেয়র পদে বাবুল হোসেনের (স্বতন্ত্র) দু’টি ব্যাংকে ঋণ খেলাপি, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ওবায়দুল ইসলামের একটি ব্যাংকে ঋণ খেলাপি এবং ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে শরিফুল ইসলামের একটি ব্যাংকে ঋণ খেলাপির দায়ে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- মোকলেছুর রহমান (স্বতন্ত্র), ফরহাদুর রহমান (স্বতন্ত্র), রেজাউল ইসলাম (স্বতন্ত্র), তানজিউল ইসলাম লাবু (স্বতন্ত্র), আফজাল হোসেন দুলাল (জাতীয় পার্টি), সবুজার সিদ্দিক সাগর (আওয়ামী লীগ), আইয়ুব আলী (স্বতন্ত্র), শফিকুল আজাদ (স্বতন্ত্র) ও লিয়াকত আলী (বিএনপি)। আর সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২১ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করে বৈধতা পাওয়া গেছে।

অন্যদিকে রিটার্নিং অফিসার আশরাফুল আলম জানান, রাজারামপুর ইউপি’র ৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য মো. নাজিম উদ্দিনের প্রস্তাবকারী ও সমর্থনকারী স্বাক্ষরকারীর স্বাক্ষরে মিল না থাকায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। 

এছাড়া চেয়ারম্যান পদে ৫ জন- সুকুমার চন্দ্র রায় (স্বতন্ত্র), মিজানুর রহমান (স্বতন্ত্র), ইয়াসিন আলী (স্বতন্ত্র), মুকুল চন্দ্র রায় (আওয়ামী লীগ) ও আবুল কালাম আজাদ (বিএনপি) এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত সদস্য পদে ১০ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে কোনো গড়মিল পাওয়া যায়নি।

নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৭ ডিসেম্বর। ভোটগ্রহণ ২৮ ডিসেম্বর। বিরল পৌরসভায় ৯টি ওয়ার্ডে ৯টি কেন্দ্রে ৩০টি কক্ষে পুরুষ ৪৫৫৬ জন ও নারী ৪৩৫৯ জনসহ মোট ৮৯১৫ জন, অপরদিকে ১২ নং রাজামরামপুর ইউপিতে ৯টি ওয়ার্ডে ৩৬টি কক্ষে পুরুষ ৫৫৭৬ জন ও নারী ৫৩৫৮ জনসহ মোট ১০৯৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
জেডএস

ksrm
রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতে উস্কানি দিচ্ছে কিছু এনজিও
রুমায় অপহরণের চারদিন পর জিপ চালক মুক্ত
মঞ্চনাটকেই যাত্রা শুরু আমির-কন্যার
ছয় ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা
উজানের ঢলে ফুলছে পদ্মা, বিপদসীমার কাছাকাছি


মোজাফফর আহমদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
দীঘিনালায় বাল্যবিয়ে থামালেন ভ্রাম্যমাণ আদালত
শিল্পকলা প্রাঙ্গণে বাউলের কণ্ঠে বঙ্গবন্ধু
সিলেটে দারাজের ‘ফ্যানমিট’
ন্যাপ সভাপতি মোজাফফর আহমদ আর নেই