php glass

বুধবার রসিক নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর সিটি করপোরেশন (রসিক)

walton

ঢাকা: আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হচ্ছে বুধবার (২২ নভেম্বর) বিকেল ৫টায়। এ সময়ে পর আর কোনো মনোনয়নপত্র গ্রহণ করবেন না রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৫ ও ২৬ নভেম্বর। এরপর রিটার্নিং কর্মকর্তা সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ২৭ থেকে ২৯ নভেম্বর।

ইতিমধ্যে রংপুর বিভাগীয় কমিশনারকে আপিল কর্তৃপক্ষ হিসেবে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন। আপিল কর্তৃপক্ষ আপিল নিষ্পত্তি করবেন ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে। আপিল কর্তৃপক্ষের সিদ্ধান্তও যথাযথ মনে না হলে সংক্ষুব্ধ প্রার্থী নির্বাচন কমিশনে আবেদন করতে পারবেন। সেখানেও সিদ্ধান্ত নিজের পক্ষে না আসলে নির্বাচন ট্র্যাইব্যুনালে যাওয়া যাবে।  

প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আগামী ৩ ডিসেম্বর। আর ৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। সেদিন থেকেই প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন ভোটগ্রহণ শুরুর আগের ৩২ ঘণ্টা সময় পর্যন্ত। ভোটগ্রহণ হবে আগামী ২১ ডিসেম্বর।
 
এ নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে এবং নির্বাচনী আচরণ বিধি সঠিকভাবে প্রতিপালনের জন্য মাঠে থাকবে অর্ধশত ম্যাজিস্ট্রেট।
 
বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
ইইউডি/এসএইচ

বরিশা‌লের ৮ রু‌টের বাস চলাচল বন্ধ
পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনে ‘অচল’ বিভিন্ন জেলা
নওগাঁর সব রুটে বাস চলাচল বন্ধ
হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন নুসরাত
নড়াইলে বাস ধর্মঘট ২য় দিনে, দুর্ভোগ


শিকারিদের ফাঁদে মরলো বিপন্ন ‘গন্ধগোকুল’
বুধবার থেকে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘটের ডাক
ফেসবুক স্ট্যাটাসে ধরা পড়লো প্রতারক দম্পতি!
বিরলে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু
রেইনবো ডায়েট আবার কী, কেন খেতে বলা হয়?