php glass

চার পৌরসভাসহ অর্ধশতাধিক স্থানীয় নির্বাচন ২৮ ডিসেম্বর

ইকরাম-উদ দৌলা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসি ভবন

walton

ঢাকা: চারটি পৌরসভাসহ স্থানীয় সরকারের অন্তত ৯০টি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর। বৃহস্পতিবার (০৯ নভেম্বর) এ ভোটগ্রহণের অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন(ইসি)।

ইসি সূত্র জানিয়েছে, ২৮ ডিসেম্বর জামালপুরের বকশীগঞ্জ, নাটোরের বনপাড়া, ফরিদপুরের আলফাডাঙ্গা, যশোহরের বেনাপোল পৌরসভায় সাধারণ নির্বাচনের ভোটগ্রহণের বিষয়টি অনুমোদন করা হয়েছে। এছাড়া বগুড়ার শেরপুর উপজেলার ভাইস-চেয়ারম্যান পদে উপ-নির্বাচনও হবে একই দিন।

অন্যদিকে দেশের ৯১টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে (চেয়ারম্যান, কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে) উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর।
 
এ বিষয়ে ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার দায়িত্বশীল কর্মকর্তা বাংলানিউজকে জানান, ২৮ ডিসেম্বর ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে। এক্ষেত্রে বিস্তারিত সময়সীমা জানিয়ে আগামী ১২ নভেম্বর ভোটের তফসিল ঘোষণা করা হতে পারে। এর মধ্যে যদি আরো কোনো নির্বাচন উপযোগী স্থানীয় সরকার পাওয়া যায়, তবে সেগুলোও তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।
 
নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার সিনিয়র সহাকারী সচিব ফারহাদ হোসেন বাংলানিউজকে জানান, বন্যার কারণে অর্ধশত নির্বাচন করা সম্ভব হয়নি। এছাড়া মামলাসহ অন্যান্য আইনি জটিলতার কারণেও কিছু নির্বাচন হয়নি। সে নির্বাচনগুলোই এখন সম্পন্ন করা হবে।
 
**রসিক নির্বাচনে আচরণ পর্যবেক্ষণে অর্ধশত ম্যাজিস্ট্রেট
বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৭
ইইউডি/জেএম

সৈয়দপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী বৃদ্ধা নিহত
লোকসানের বোঝা মাথায় নিয়ে আমন চাষ
‘সোনার চর’ ঘিরে হচ্ছে এক্সক্লুসিভ পর্যটন কেন্দ্র
নির্ধারিত সময়েই সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ
মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’!


'১১ দিনের বাচ্চা নিয়ে রাস্তায়-রাস্তায় ঘুরছি'
ফতুল্লায় অটো ও ব্যাটারির দোকানে অগ্নিকাণ্ড
ত্রিপুরায় ১৫ লাখ রুপির মাদক জব্দ
বেনাপোলে সাড়ে ১৭ লাখ ভারতীয় রুপিসহ আটক ১
নেতাজির ‘মৃত্যুদিন’ উল্লেখ করল পিআইবি, বিতর্ক ভারতজুড়ে