php glass

প্রশিক্ষিত ও অরাজনৈতিক পর্যবেক্ষক নিয়োগে গুরুত্ব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমন্বয়ক ও দীর্ঘ মেয়াদী পর্যবেক্ষকদের সঙ্গে জানিপপ'র মতবিনিময়

walton

সিলেট: জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের (জানিপপ) চেয়ারম্যান ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচন সামনে রেখে প্রশিক্ষিত ও অরাজনৈতিক পর্যবেক্ষক নিয়োগ দিতে নির্বাচন কমিশনকে অনুরোধ করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) রাতে সিলেটে জানিপপ সিলেটের সমন্বয়ক ও দীর্ঘ মেয়াদী পর্যবেক্ষকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

জানিপপ চেয়ারম্যান বলেন, নির্বাচন কমিশনকে জানিপপ’র পক্ষ থেকে নির্বাচন পর্যবেক্ষণে অংশগ্রহণ ইচ্ছুকদের প্রশিক্ষণ দেওয়া এবং রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত কাউকে নির্বাচন পর্যবেক্ষণের সুযোগ না দেওয়ার প্রস্তাবনা দেওয়া হয়েছে। কমিশনও বিষয়টি গুরুত্ব সহকারে আমলে নিয়ে গণমাধ্যমের সামনে এ বিষয়ে সুস্পষ্ট প্রতিক্রিয়া জানিয়েছে।

জাতীয় সংসদ নির্বাচন এবং স্থানীয় সরকারের অধীনে সিটি করপোরেশন নির্বাচন পর্যবেক্ষণের ওপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, এসব নির্বাচনে জানিপপের প্রশিক্ষিত দীর্ঘমেয়াদী পর্যবেক্ষকরা স্বচ্ছভাবে নির্বাচন পর্যবেক্ষণ করবেন। 

এ সময় তিনি সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রস্তুতি নেওয়ার জন্য জানিপপ পর্যবেক্ষকদের তাগিদ দেন। 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন- জানিপপ সিলেটের সমন্বয়ক আবদুল মুকিত, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাসুদ সরকার, জানিপপ সিলেটের সহকারী সমন্বয়ক ফয়সাল আহমদ বাবলু, জানিপপ সিলেটের দীর্ঘমেয়াদী পর্যবেক্ষক ও বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেটের সাবেক সভাপতি ইকবাল মনসুর, দৈনিক বিজয়ের কণ্ঠের বার্তা সম্পাদক দেবব্রত রায় দিপন, এসিড সন্ত্রাস নির্মূল কমিটি (অ্যাসোনিক) সিলেটের সাধারণ সম্পাদক জুরেজ আব্দুল্লাহ গুলজার, ফটো সাংবাদিক একরাম হোসেন, শিব্বির আহমদ প্রমুখ। 

এরআগে রাত সাড়ে ৮টায় তিনি মতবিনিময়স্থল নগরীর মিরাবাজার শ্যামল সিলেট অফিসে পৌঁছলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। 

বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
এনইউ/জিপি/এসআইএস

শুরু হচ্ছে ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’
চসিক নির্বাচনের পর নগর আওয়ামী লীগের সম্মেলন
ছোটপর্দায় আজকের খেলা
প্রিয়জনের ফেরার প্রতীক্ষায় ১২ বছর
‘ডাবল সেঞ্চুরি’ হাঁকিয়ে এগোচ্ছে পেঁয়াজ


ত্রিপুরায় পরীক্ষামূলক ড্রাগন ফলের চাষ
পানি ময়লা কাদা মাটিতেই চলছে ড্রেন ঢালাই
ডাবের পানির পুডিং! 
আবারও সেরা করদাতা ইস্ট ওয়েস্ট মিডিয়া
দিনের শুরুতে পুজারা-কোহলিকে সাজঘরে ফেরালেন আবু জায়েদ