php glass

জিয়া বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রবর্তক, ওন করি: সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার

walton

ঢাকা: প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা করেছেন এই বক্তব্যটা আমি ওন করি। কেননা ৭৫ এর ১৫ আগস্টের পর থেকে ৭৭ এর নির্বাচন পর্যন্ত দেশে গণতন্ত্র ছিলো না। জিয়াউর রহমানের নেতৃত্বে দেশে বহুদলীয় গণতন্ত্রে নির্বাচন অনুষ্ঠিত হয়। আমি একথাটা তথ্যভিত্তিক বলেছি। 

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) নির্বাচন কমিশনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা একথা বলেন। 

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে অংশীজন, রাজনৈতিক দল, নির্বাচন বিশেষজ্ঞসহ বিভিন্ন মহলের সঙ্গে সংলাপ সম্পন্ন করার পর আজ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে নির্বাচন কমিশন (ইসি)।

গত ১৫ অক্টোবর বিএনপির সঙ্গে সংলাপে সিইসি কেএম নূরুল হুদা বলছিলেন, ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ৩৯ বছর পূর্বে ১৯৭৭ সালে অত্যন্ত দৃঢতার সঙ্গে বিএনপি গঠন করেন। সে দলে ডান, বাম, মধ্যপন্থি সব মতাদর্শের অনেক রাজনৈতিক ব্যক্তিকে একত্র করেন। তার মধ্য দিয়েই দেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা লাভ করে’।

আজ সংবাদ সম্মেলনে সাংবাদিকরা বলেন, বিএনপির সঙ্গে সংলাপে আপনি জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাতা বলেছেন, এই বক্তব্য ওন করেন কি না এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার সিইসি কে এম নূরুল হুদা বলেন, 'এটা তো তথ্য ভিত্তিক । গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান আমি এটা এখনো ওন করি। গণতন্ত্র আগেও ছিল সেটা তিনি পুনঃপ্রতিষ্ঠা করেছেন।' 

**সমঝোতার উদ্যোগ নেবো না: সিইসি

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
ইইউডি/বিএস 
 

মাধবদীতে যুবকের মরদেহ উদ্ধার
ঝিনাইদহে স্কুলছাত্র সিফাত হত্যা মামলায় গ্রেফতার ২
যুবকদের কর্মসংস্থানে কাজ করছে ট্রাস্ট ট্রেনিং ইনস্টিটিউট
ইনকিলাব সম্পাদকের হাইকোর্টে আগাম জামিন
বলেশ্বর নদীতে ডুবে কিশোরের মৃত্যু


বাংলাদেশ-ভারত ম্যাচে থাকবে পিঙ্কু-টিঙ্কু
বেনজেমা খেলতে চান বাবার দেশে, আলজেরিয়ান কোচের ‘না’
প্রীতি ম্যাচ খেলতে ইসরায়েল পৌঁছেছে মেসি ও আর্জেন্টিনা
৫৪ বছরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
জেলহত্যা দিবসে আ’লীগ অস্ট্রেলিয়ার আলোচনা সভা