php glass

সংলাপের প্রাপ্তি নিয়ে বৃহস্পতিবার ব্রিফ করবেন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিইসি কে এম নুরুল হুদা

walton

ঢাকা: একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে অংশীজন, নির্বাচন বিশেষজ্ঞসহ বিভিন্ন মহলের সঙ্গে সংলাপ সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (২৪ অক্টোবর) নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে প্রায় তিন মাসব্যাপী এ সংলাপ শেষ হয় সংস্থাটির।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, অনুষ্ঠিত সংলাপের প্রাপ্তি ও আদ্যোপান্ত জানাতে আগামী বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সংবাদ সম্মেলন করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। সংস্থার মিডিয়া সেন্টারে বেলা ১১ টায় ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে এবং ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসেছিল ইসি। এরপর গত ২৪ আগস্ট থেকে ১৯ অক্টোবর পর্যন্ত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। ২২ অক্টোবর নির্বাচন পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারীনেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হয়। সংলাপে বিভিন্ন ধরনের সুপারিশ ও পরামর্শ উঠে আসে অংশগ্রহণকারীদের তরফে।

মঙ্গলবার সংলাপের শেষ দিনে নির্বাচন বিশেষজ্ঞ ও সাবেক নির্বাচন কমিশনাররা নির্বাচন কমিশনের প্রতি অর্জিত আস্থা ধরে রাখার পরামর্শ দেন। পাশাপাশি সব দল নির্বাচনে অংশ নেয় এমন উদ্যোগ নিতেও নির্বাচন কমিশনকে পরামর্শ দেন তরা। এছাড়া রাজনৈতিক দলগুলোর মধ্যে দূরত্ব নিরসনেও নির্বাচন কমিশনকে উদ্যোগ নেওয়ার কথা বলেন তারা।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
ইইউডি/আরআই

অফিসে ঘুমানোর জন্য বোনাস! 
আবারো গুজবের শিকার ‘দ্য রক’
সতীর্থ হিসেবে পেলের পছন্দ মেসি!
ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে পেঁয়াজের দাম!
মেসি খুব ভালো তবে রোনালদিনহো সবার সেরা: উইলিয়ান


সবচেয়ে বড় শাস্তি পেয়ে গেছি আমি: ওসি মোয়াজ্জেম
টানা তিন কার্যদিবস পুঁজিবাজারে সূচকের পতন
রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসের যাত্রা বাতিল
‘৪৪ বছরে নৌ-দুর্ঘটনায় ৪৭১১ জনের প্রাণহানি’
চূড়ান্তভাবে নিষিদ্ধ হলো রেনিটিডিন