চট্টগ্রামের ৩২ উপজেলায় ভোটার নিবন্ধন ১৫ দিন বাড়লো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ঢাকা: বৃহত্তর চট্টগ্রামের রোহিঙ্গাপ্রবণ ৩২টি উপজেলায় ভোটার নিবন্ধনের সময় ১৫ দিন বাড়িয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এসব উপজেলায় রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারেন সেজন্য বাড়তি যাচাই-বাছাইয়ের সুবিধার্থে এসময় বাড়ানো হয়েছে।

php glass

উপজেলাগুলো হচ্ছে-কক্সবাজার জেলার সদর, চকরিয়া, টেকনাফ, রামু, পেকুয়া, উখিয়া, মহেশখালী ও কুতুবদিয়া। বান্দরবান জেলার সদর, রুমা, থানচি, বোয়াংছড়ি, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি। রাঙ‍ামাটি জেলার সদর, লংগদু, রাজলী, বিলাইছড়ি, কাপ্তাই, বাঘাইছড়ি, জুরাছড়ি ও বরকল। চট্টগ্রাম জেলার বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, রাঙ্গুনিয়া ও কর্ণফুলী।

ইসির নির্বাচন সমন্বয় শাখার সহকারী সচিব মো. মোশাররফ হোসেন ইতোমধ্যে সময় বাড়ানোর নির্দেশনা দিয়ে মাঠ কর্মকর্তাদের চিঠি দিয়েছেন। চিঠিতে উল্লেখ করা হয়েছে- এসব এলাকায় ভোটার আবেদন ফরমসমূহ পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই-বাছাই, অনুসন্ধান, পরিদর্শনসহ নিবন্ধন কার্যক্রমের সময়সীমা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ১৫ দিন বাড়িয়ে ২০ নভেম্বর করা হলো। তবে নিবন্ধনযোগ্য ভোটারের ডাটা এন্ট্রি ও আপলোডসহ ভোটার তালিকার খসড়া ও চূড়ান্তভাবে তালিকা প্রকাশের তারিখ অপরিবর্তিত থাকবে।

বাংলাদেশ সময়: ০০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭
ইইউডি/বিএসকে

তাকে চাই আগে | আলেক্স আলীম
নিহত ১২ বাংলাদেশি শান্তিরক্ষীকে সম্মান জানালো জাতিসংঘ
স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেফতার
বাসে নারীকে যৌন হয়রানি, গোল্ডেন লাইনের চালক আটক
ফ্রান্সে পার্সেল বোমা হামলা, আহত ১৩


ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার
পিকআপের নিচে চাপা পড়া সেই চালকের মৃত্যু
গ্রিন বন্ডে বিদেশি বিনিয়োগ বাড়বে
পেস বোলারদের ভালো করতেই হবে: রুবেল
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার