php glass

মঙ্গলবার গাজীপুর যাচ্ছেন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিইসি কেএম নুরুল হুদা-ফাইল ছবি

walton

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা মঙ্গলবার (২২ আগস্ট) গাজীপুর যাচ্ছেন। চলমান ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের রেজিস্ট্রেশন বা ছবি তোলার কাজ পরিদর্শন করতেই তার এ সফর।
 
 

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, সকাল ৮টায় তিনি নিজ বাসা থেকে রওনা হয়ে সোয়া ১০টায় কাপাসিয়ায় ডাক বাংলোতে পৌঁছাবেন। এরপর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় রাজনৈতিক নেতা ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন বেলা ১১টায়।
 
দুপুর ১২টায় সিইসি হাইলজোর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রেজিস্ট্রেশন কার্যক্রম পরিদর্শন করে বিকেলেই ঢাকা ফিরবেন। সারাদেশে ছবি তোলার এ কার্যক্রম আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।
 
সিইসির নিরাপত্তার জন্য এ সংক্রান্ত সফর সূচির চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মহাপুলিশ পরিদর্শকসহ সংশ্লিষ্ট সবার কাছে পাঠিয়েছে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়।
 
গত ২৫ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত বাড়িবাড়ি গিয়ে ভোটার হওয়ার যোগ্য নাগরিকদের তথ্য সংগ্রহ করে নির্বাচন কমিশন। সে সময় ২৪ লাখের মতো নাগরিকের তথ্য সংগ্রহ করেছিল ইসি। যদিও লক্ষ্যমাত্রা হচ্ছে ৩৫ লাখ নতুন ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করার।
 
ইসির সচিব জনসংযোগ পরিচালক জানিয়েছেন, বাড়িবাড়ি গিয়ে তথ্য সংগ্রহের কাজ শেষ হলেও, যারা বাদ পড়েছেন তারা রেজিস্ট্রেশন কেন্দ্রে গিয়ে ভোটার হতে পারবেন। এজন্য ১০৫ নম্বরে যেকোনো মোবাইল ফোন থেকে কল করেও ভোটার হওয়ার জন্য করণীয় জেনে নিতে পারবেন।
 
বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
ইইউডি/জেডএস

সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক


নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন