ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

গণমাধ্যমের সঙ্গে প্রথমদিনের সংলাপে ইসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
গণমাধ্যমের সঙ্গে প্রথমদিনের সংলাপে ইসি গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে সংলাপে ইসি। ছবি: রানা

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বুধবার (১৬ আগস্ট) গণমাধ্যমের সঙ্গে প্রথমদিনের সংলাপে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। দুই ধাপের এ সংলাপে প্রথমেই প্রিন্ট মিডিয়ার সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে বসেছে সংস্থাটি। আর ‍বৃহস্পতিবার (১৭ আগস্ট) বসবে ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদক ও বার্তা প্রধানদের সঙ্গে।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বাংলানিউজকে জানিয়েছেন, মোট ৭১ জন গণমাধ্যম প্রতিনিধিকে সংলাপে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এক্ষেত্রে বুধবার ৩৭ জন এবং বৃহস্পতিবার ৩৪ জন আসার কথা।


 
নির্বাচন কমিশনের সভাকক্ষে সকাল ১০টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাপতিত্বে শুরু হয় এ সভা।  এতে চার নির্বাচন কমিশনার, ইসি সচিব ও সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিতি রয়েছেন।
 
ইসির জনসংযোগ শাখার তালিকা অনুযায়ী বুধবার (১৬ আগস্ট) সংলাপের আসার জন্য আমন্ত্রিতদের মধ্যে রয়েছেন- ইংরেজি দৈনিক নিউএজ সম্পাদক নূরুল কবীর, ফিন্যান্সিয়াল এক্সপ্রেস সম্পাদক মোয়াজ্জেম হোসেন, নিউজ টুডে সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, ইত্তেফাকের ব্যবস্থাপনা সম্পাদক আশিষ সৈকত, জনকণ্ঠ নির্বাহী সম্পাদক স্বদেশ রায়, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, আমাদের সময় ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ গোলাম সারওয়ার, মানবজমিন প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী প্রমুখ।
 
এছাড়া সংবাদের নির্বাহী সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, আমাদের অর্থনীতি সম্পাদক নাঈমুল ইসলাম খান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, দিনকাল সম্পাদক রিজওয়ান সিদ্দিকী, মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আনিস আলমগীর, সকালের খবরের ভারপ্রাপ্ত সম্পাদক কমলেশ রায়কেও আমন্ত্রণ জানানো হয়েছে। ।
 
রয়েছেন জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের একাংশের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, বিএফইউজের অপর অংশের মহাসচিব মোহাম্মদ আবদুল্লাহ, কলামিস্ট আবেদ খান, জ্যেষ্ঠ সাংবাদিক মাহফুজউল্লাহ, আফসান চৌধুরী, পীর হাবিবুর রহমান, কাজী সিরাজ, আনিসুল হক, আমানুল্লাহ কবীর, সাপ্তাহিক সম্পাদক গোলাম মর্তুজা, কলাম লেখক বিভুরঞ্জন সরকার, মাহবুব কামাল, সৈয়দ বদরুল আহসান, কলামিস্ট সোহরাব হাসান ও প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার।

 এর আগে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসেছিল ইসি। আগামী ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গেও সংলাপ করবে নির্বাচন কমিশন।  

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
ইইউডি/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa