ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

শিক্ষা

৪৩তম বিসিএসে আবেদনের সময় বাড়াতে পিএসসিকে ইউজিসির চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
৪৩তম বিসিএসে আবেদনের সময় বাড়াতে পিএসসিকে ইউজিসির চিঠি

ঢাকা: আসন্ন ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা আগামী ৩১ মার্চ পর্যন্ত বাড়ানোর অনুরোধ জানিয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনকে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

পিএসসি চেয়ারম্যানকে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ইউজিসির পক্ষে কমিশনের সচিবের সই করা চিঠিতে ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনপত্র জমাদানের সময়সীমা বাড়ানোর অনুরোধ জানানো হয়েছে।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান গত বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়গুলো স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নির্ধারিত সময়ে নেওয়া সম্ভব হয়নি।  

এ বিষয়ে ১৩ ডিসেম্বর ইউজিসি চেয়ারম্যানের সভাপতিত্বে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বিসিএস পরীক্ষার আবেদনের সময় বৃদ্ধির ব্যাপারে বিশ্ববিদ্যালয়গুলোর পক্ষ থেকে উপাচার্যরা কমিশনকে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানানো হয়। কমিশনও করোনা পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়গুলোর এ প্রস্তাবের সঙ্গে একমত পোষণ করে।

গত বছরের ৩০ নভেম্বর প্রকাশিত ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তির আবেদনের ৩০ ডিসেম্বর শুরু হয়ে আগামী ৩১ জানুয়ারি শেষ হবে। করোনাকালীন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শেষবর্ষের শিক্ষার্থীদর এ পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার দাবি করে আসছেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa