প্রধানমন্ত্রীর তহবিলে ১দিনের বেতন দেবেন শিক্ষক-কর্মকর্তারা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

walton

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে মাধ্যমিক স্তরের আগ্রহী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন সমপরিমাণ অর্থ জমা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মঙ্গলবার (৭ এপ্রিল) মাউশির মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।
 
এতে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণরোধ ও এ থেকে সৃষ্ট রোগের বিশেষায়িত চিকিৎসা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ঘোষিত বৈশ্বিক মহামারির ফলে চ্যালেঞ্জের মুখে পড়া আমাদের অর্থনীতি ও সাধারণ মানুষের জীবন-যাপন স্বাভাবিক রাখার স্বার্থে সরকার এরইমধ্যে ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে।
 
‘এ সঙ্কটে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী শিক্ষা পরিবারের সদস্যদের নিয়ে প্রধানমন্ত্রী তথা দেশবাসীর পাশে দাঁড়ানোর অভিপ্রায় ব্যক্ত করেছেন। শিক্ষা পরিবারের অনেক সদস্য দেশের এ সঙ্কটে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকার লক্ষ্যে তার ত্রাণ তহবিলে অর্থ দিতে ইচ্ছা পোষণ করেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষও শিক্ষা পরিবারের সদস্যদের ইচ্ছায় সম্মতি দিয়েছে।’
 
চিঠিতে আরও বলা হয়, অধিদপ্তরের অধীন সব অফিস/শিক্ষা প্রতিষ্ঠান (সরকারি ও বেসরকারি) প্রধানকে তার অফিস/প্রতিষ্ঠানে কর্মরত আগ্রহী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মাসিক বেতন থেকে একদিনের সমপরিমাণ অর্থ ব্যাংক হিসাবে জমা দেওয়ার অনুরোধ করা হলো।

আর শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের তালিকা ও অর্থ জমা দেওয়ার রশিদ সংযুক্ত নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে ই-মেইলে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে। অর্থ পাঠানোর সর্বশেষ সময়সীমা আগামী ৯ এপ্রিল।

হিসাবের নাম: Director General, D. S. H. E, হিসাব নম্বর: 0200009382600, ব্যাংকের নাম ও শাখা: অগ্রণী ব্যাংক, জাতীয় প্রেসক্লাস শাখা, ঢাকা।

অধিদপ্তরের অধীন সব অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে নির্ধারিত সময়ে অর্থ পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এমআইএইচ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: শিক্ষা ব্যবস্থা
Nagad
বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন
রোববার থেকে বরিশালে ফ্লাইট চালাবে নভোএয়ার
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা: স্বরাষ্ট্রমন্ত্রী
সাহারা খাতুনকে শেষ শ্রদ্ধা
রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 


বৃষ্টিতে ভোগান্তি, বন্দরে সতর্কতা সংকেত
বনানী কবরস্থানে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই
রাজধানীর পথে-ঘাটে ভেজাল সুরক্ষা পণ্যের কারবার
বনানী কবরস্থানে সাহারা খাতুনের মরদেহ