করোনা লক্ষণযুক্ত ব্যক্তির ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনা লক্ষণযুক্ত ব্যক্তির ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন

walton

ঢাকা: সরকারের একজন দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারী হিসেবে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষক-কর্মচারীদের করোনা লক্ষণযুক্ত ব্যক্তির ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করতে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের মধ্যে শিক্ষক-কর্মকর্তাদের সোমবার (৬ এপ্রিল) এ নির্দেনা দিয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক।

এ সংক্রান্ত অফিস আদেশে বলা হয়, করোনা ভাইরাসের সংক্রমণ বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। বাংলাদেশেও এর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। করেনা ভাইরাসের সংক্রমণ প্রতিহত করার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখা ও ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে অতিদ্রুত স্বাস্থ্যসেবার আওতায় আনা অত্যন্ত জরুরি। এছাড়া করোনা ভাইরাসের লক্ষণযুক্ত ব্যক্তিকে অতিসত্ত্বর শনাক্তকরণ ও কোয়ারেন্টাইন বা আইসোলেশন নিশ্চিতের মাধ্যমে কমিউনিটি সংক্রমণ প্রতিহত করা সম্ভব হবে।

‘বর্ণিত প্রেক্ষাপটে বাংলাদেশ সরকারের একজন দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারী হিসেবে আপনার আশেপাশের করোনা লক্ষণযুক্ত ব্যক্তির স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে তাদের ফোন নম্বর ৩৩৩-এ এসএমএস করুন।’

আদেশে বলা হয়, একজন সচেতন কর্মকর্তা-কর্মচারী হিসেবে আপনার দায়িত্ববোধই পারে নভেল করোনা ভাইরাসের করাল থাবা থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে। তাই উল্লেখিত বিষয়ে কার্যকর ভূমিকা পালনে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো।

অধিদপ্তরের সব অঞ্চলের পরিচালক এবং উপপরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
এমআইএইচ/এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
নীলফামারীতে তিস্তার পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার উপরে
ছোটপর্দায় আজকের খেলা
করোনা সম্পর্কিত নতুন রোগ বাংলাদেশেও
বরিশাল বিভাগে করোনা শনাক্ত ৩৯৪৪ জনের, মৃত্যু ৮২
শিরোপার সুবাস পাচ্ছে রিয়াল মাদ্রিদ


করোনায় বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালকের মৃত্যু
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১৯২ জন
সংকটে প্রকাশনা শিল্প, করোনায় ক্ষতি ৪শ’ কোটি
লালমনিরহাটে চাষ হচ্ছে ড্রাগন ফল
এরশাদ ট্রাস্টের চেয়ারম্যানের ইন্তেকাল