ঢাবিতে করোনা ভাইরাস রেসপন্স কো-অর্ডিনেশন কমিটি গঠন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো।

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পাঁচ সদস্য বিশিষ্ট করোনা ভাইরাস রেসপন্স কো-অর্ডিনেশন কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এএসএম মাকসুদ কামাল বাংলানিউজকে এ তথ্য জানান।

সভায় চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহরিয়ার নবীকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি ‘করোনা ভাইরাস রেসপন্স কো-অর্ডিনেশন কমিটি’ গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য ও অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, সহকারী প্রক্টর ড. মো. আব্দুল মুহিত এবং প্রধান মেডিক্যাল অফিসার ডা. সারওয়ার জাহান মুত্তাফী।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সিন্ডিকেট সভায় নিজের ও পরিবারের নিরাপত্তা এবং জাতির বৃহত্তর স্বার্থে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের নিজ নিজ বাড়ি/বাসায় অবস্থান করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

হল বন্ধের সময়ে হল/হোস্টেল প্রশাসনকে সার্বিক পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ ডেঙ্গু প্রতিরোধমূলক কর্মসূচি গ্রহণ করার জন্য বলা হয়েছে।

ছুটিকালীন সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীকে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা জোরদার করার জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্যও বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
এসকেবি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয় করোনা ভাইরাস
হেরোইনসহ গ্রেপ্তারের পর ক্রিকেট থেকে নিষিদ্ধ লঙ্কান পেসার
নদীর পাড়ে ঈদ বিনোদন
হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪
জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!


আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ
মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
ঈদের দিনেও বিষোদগারের রাজনীতি থেকে বের হয়নি বিএনপি
ঈদেও থেমে নেই সিএমপির সদস্যরা