এবার ঢাবির গ্রন্থাগার বন্ধ ঘোষণা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার, ছবি: সংগৃহীত

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্লাস-পরীক্ষার পাশাপাশি গ্রন্থাগারের কার্যক্রমও ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) এ সংক্রান্ত একটি বিজ্ঞাপ্তি দেয় কর্তৃপক্ষ। এরপর বিষয়টি সম্পর্কে বাংলানিউজকে বলেন ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক অধ্যাপক ড. নাসিরউদ্দীন মুন্সী।

বিজ্ঞাপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের করোনা ভাইরাস আতঙ্ক নিরসন, পারস্পরিক দূরত্ব বজায় রাখা এবং বিশেষ করে সচেতনতা সৃষ্টি ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের পাঠকক্ষগুলো ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে সোমবার (১৬ মার্চ) করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করার পর গ্রন্থাগার বন্ধ না করায় অনেকেই সমালোচনা করছিলেন। কারণ এখানে অধিক সংখ্যক শিক্ষার্থী নিয়মিত অধ্যায়ন করেন। করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বেশি ছিল।

ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক অধ্যাপক ড. নাসিরউদ্দীন মুন্সী বাংলানিউজকে বলেন, আমাদের কাছে শিক্ষার্থীসহ সবার নিরাপত্তা আগে। ঝুঁকি এড়াতে আমরা গ্রন্থাগারের পাঠকক্ষের কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এসকেবি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয় করোনা ভাইরাস
টানা দ্বিতীয়বার সবচেয়ে দামি ক্লাব রিয়াল মাদ্রিদ
রাজাপু‌রে পু‌লিশ‌কে কু‌পি‌য়ে জখম
করোনায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ইমামুল কবীরের মৃত্যু
ফ্লয়েডের এমন মৃত্যু মেনে নিতে পারছেন না ওবামা
সোনাইমুড়ীতে ২৭টি অস্ত্রসহ গ্রেফতার ২ 


করোনায় ভারতে নতুন আক্রান্ত ৭৯৬৪, মৃত্যু ২৬৫ জনের
মহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত 
১ কেজি রেণুতে লাখো মাছের পোনা, দাম গড়ে ৪৫ হাজার
জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র
করোনা মৃত্যুতে স্পেনকে ছাড়িয়ে গেল ব্রাজিল