মুজিববর্ষ উদযাপনে জমকালো প্রস্তুতি নিচ্ছে শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

walton

শাবিপ্রবি (সিলেট): জমকালো আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি নিচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন।  
 

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে বিষয়টি জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বছর স্মরণীয় করে রাখতে আমরা নানা কর্মসূচি হাতে নিয়েছি। বছরব্যাপী বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে মুজিববর্ষ উদযাপন করা হবে।

মুজিববর্ষ উদযাপনে সোমবার (১৬ মার্চ) রাত ১১টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপর রাত ১১ টা ৫৯ মিনিট ৫০ সেকেন্ডে ক্ষণ গণনা শেষে শূন্য সময়ে সম্মিলিত কণ্ঠে জাতীয় স্লোগান ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ পরিবেশন শেষে গোলচত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ‘মোমবাতি প্রজ্জ্বলন’ করা হবে।

এছাড়া মঙ্গলবার (১৭ মার্চ) রাতের প্রথম প্রহরে ১২টা ০১ মিনিটে সম্মিলিত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন, ১২টা ০৫ মিনিটে বঙ্গবন্ধুন ম্যুরালে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, ১২টা ১৫ মিনিটে ফানুস ওড়ানো ও র‌্যালি, ১২টা ২০ মিনিটে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হবে।

এরপর সকাল ৯টা ৩০ মিনিটে জাতীয় সঙ্গীত পরিবেশনের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, সকাল ৯টা ৪০ মিনিটে বেলুন ওড়ানো ও র‌্যালি, সকাল ১০টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু সম্পর্কিত আলোকচিত্র প্রদর্শনী, একই সময়ে শিশু-কিশোর অনুষ্ঠান, বাদ জোহর দোয়া, মিলাদ মাহফিল ও সন্ধ্যায় কনসার্টের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২০ 
এফএম 

নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ


ইউনাইটেড হাসপাতালে আগুন: মৃতদের মধ্যে ৩ জন করোনা পজিটিভ
ঢামেকে সংগ্রহ করা প্লাজমা রোগীদের শরীরে প্রয়োগ
ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি
শিল্পাচার্য জয়নুল আবেদিনের প্রয়াণ
চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়ালো, নতুন ২১৫