এখনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত হয়নি: দীপু মনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

'প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি/ছবি: শাকিল

walton

ঢাকা: করোনা ভাইরাসের কারণে এখনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো কোনো মহল থেকে এ বিষয়ে অপপ্রচার চালানো হচ্ছে বলেও জানান তিনি।

বুধবার (১১মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে 'প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কেন আমরা এখনো সিদ্ধান্ত দেইনি তার কারণ আপনারা নিজেরাই শুনেছেন, আইইডিসিসিআর মহাপরিচালক বলেছেন, করোনা ভাইরাস নিয়ে বাংলাদেশে এখন যে পরিস্থিতি বিদ্যমান তাতে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার পরিস্থিতি হয়নি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার প্রয়োজন হলে তারা আমাদের জানাবেন। 

‘যতক্ষণ পর্যন্ত না বিশেষজ্ঞদের কাছ থেকে মতামত না পাবো ততক্ষণ আমরা শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নেবো না। অনেক ধরনের গুজব ছড়ানোর চেষ্টা চলছে। যতক্ষণ পর্যন্ত বিশেষজ্ঞদের মতামত না পাবো ততক্ষণ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে না। বিশেষজ্ঞরা জানিয়েছেন দেশে করোনা ভাইরাস নিয়ে এখন যে পরিস্থিতি বিরাজমান তাতে এখনই কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার প্রয়োজন নেই।’

দীপু মনি বলেন, আমাদের দেশে সবাই ডাক্তার, সবার ডাক্তার হওয়ার দরকার নেই। এই বিষয়টা দেখার জন্য দেশে যোগ্য একটি প্রতিষ্ঠান (আইইডিসিসিআর) আছে। তারা প্রতিদিন আপডেট জানাচ্ছে। তারা বলে দিয়েছেন কী কী করণীয়। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সতর্কতামূলক পরামর্শ দেওয়া হয়েছে। সবাইকে সচেতন থাকতে হবে। কেউ গুজব ছড়াবেন না।

‘সারা বিশ্ব এখন করোনা ভাইরাস নিয়ে অস্থিতিশীল পরিস্থিতিতে আছে। আমরা এখনো ভালো অবস্থানে আছি। যারা বিদেশ থেকে এসেছেন তারা নিজেকে আলাদা রাখবেন, যেন অন্য কেউ আক্রান্ত না হয়। আমরা এই বিপদ থেকে উদ্ধার পাবো।’

আলোচনা সভায় ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ডিআরইউ নারী বিষয়ক সম্পাদক রিতা নাহার, ডিআরইউ কার্যনির্বাহী সদস্য আহমেদ মুশফিকা নাজনীন, দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, ডিআরইউ সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
এমএমআই/এএ

এমপি শহীদ ইসলাম পাপলু কুয়েতে গ্রেফতার 
সিটি ব্যাংক প্রোডাক্ট আর সার্ভিসে আনছে প্রযুক্তির ছোঁয়া
প্রধানমন্ত্রীর অনুদান পেলো ৩৯৭টি মসজিদ
সিআরপিকে ১০ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী
তামাদির বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা চেয়ে নোটিশ


বিএনপি নেতার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক
আইপিএল আয়োজন করতে চায় আরব আমিরাত
চার কার্যদিবস পর সূচক বাড়লো পুঁজিবাজারে
পেশা পরিচালনা করতে পারবেন গাইবান্ধার সেই ১৭ আইনজীবী
করোনায় মারা গেলেন সাংবাদিক মোনায়েম খান