বিমা খাতে তরুণদের সম্ভাবনা উজ্জ্বল: ড. সামসুদ্দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সামসুদ্দিন আহমেদ। ফাইল ফটো

walton

বগুড়া: দেশের বিমা খাতে তরুণদের ক্যারিয়ার গড়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে বলে মন্তব্য করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। 

তিনি বলেছেন, বিমা খাত দেশের অর্থনৈতিক উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। দিনে দিনে এ খাতের প্রসার ঘটছে। এক্ষেত্রে তরুণেরাও ক্যারিয়ার হিসেবে বিমা খাত বেছে নিতে পারে। এতে তারা উজ্জ্বল ক্যারিয়ার গড়ার পাশাপাশি নিজেকে উদ্যোক্তা হিসেবেও প্রতিষ্ঠা করতে পারে। 

শনিবার (১৪ ডিসেম্বর) বিকেলে বগুড়ায় পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ইন্সুরেন্স ম্যানেজমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সামসুদ্দিন এসব কথা বলেন। 

তিনি বলেন, বিশ্বের উন্নত দেশে সবারই জীবন বিমা রয়েছে। কিন্তু আমাদের দেশের মানুষ বিমা বিষয়ে সচেতন নয়। ফলে কোনো দুর্ঘটনায় পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিটি যদি অকালে মারা যায় তাহলে ওই পরিবারটি অকূল পাথারে পড়ে যায়। তাই অর্থনৈতিকভাবে একটা নিরাপদ অবস্থানে থাকতে বিমা খুবই প্রয়োজনীয়। 

টিএমএসএস-এর সেমিনারে অধ্যাপক ড. সামসুদ্দিন আহমেদসহ অতিথিরা। এক্ষেত্রে জনসচেনতা বাড়ানো প্রয়োজন বলে মনে করেন এই শিক্ষাবিদ। 
সেমিনারে বিমার প্রয়োজনীয়তা ও বিমা খাতে শিক্ষার্থীদের চাকরির সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করেন সংশ্লিষ্টরা।  

সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সানলাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান অধ্যাপক রুবিনা হামিদ। বিশেষ অতিথি ছিলেন সানলাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম শরীফুল ইসলাম, টিএমএসএস-এর নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে আরা বেগম এবং সংস্থাটির উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান। 

এদিকে বিকেলে রংপুর রোডে অবস্থিত টিএমএসএস–এর কেন্দ্রীয় অডিটরিয়ামে ‘বিমা দাবি পরিশোধ ও বিমার গুরুত্ব সংক্রান্ত সেমিনার’ অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সামসুদ্দিন আহমেদ।  

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমএ/

চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি


চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ
ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন
অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী