php glass

শাবিপ্রবিতে ভর্তি কার্যক্রম শুরু মঙ্গলবার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)

walton

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের প্রথম সেমিস্টারে ভর্তির কার্যক্রম আগামী মঙ্গলবার (১২ নভেম্বর) থেকে শুরু হবে।

শুক্রবার (৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে এ তথ্য জানা যায়।

ওয়েবসাইটে জানানো হয়েছে, আগামী ১২, ১৩, ১৪ ও ১৭ নভেম্বর বিভিন্ন ইউনিটের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। যেখানে ১২ নভেম্বর সকাল ৯টা থেকে ‘বি-১’ ইউনিটের মেধা তালিকায় স্থান পাওয়া ১-৩৮৩ এবং সকাল ১১টা থেকে ৩৮৪-৮০০ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শেষে ভর্তি করানো হবে।

এরপর ১৩ নভেম্বর সকাল ৯টা থেকে একই ইউনিটে ৮০১-১০৮৩ পর্যন্ত এবং সকাল ১১টা থেকে ১০৮৪-১৩৮২ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শেষে ভর্তি করানো হবে।

একইদিন দুপুর ২টা থেকে ‘বি-২’ ইউনিটে ১-২৯ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। এছাড়া এদিন ‘বি-১’ ও ‘বি-২’ ইউনিটের অধীনে কোটায় উত্তীর্ণ মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার শেষে ভর্তি করানো হবে।

১৪ নভেম্বর সকাল ৯টায় ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগে মেধা তালিকায় স্থান পাওয়া ১-২৯৭ পর্যন্ত এবং দুপুর ২টায় বাণিজ্য বিভাগ থেকে মেধা তালিকার ১-৮২ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শেষে ভর্তি করানো হবে।

অন্যদিকে ১৭ নভেম্বর সকাল ৯টা থেকে মানবিক বিভাগের মেধা তালিকায় স্থান পাওয়া ১-৩০৯ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। এছাড়া একইদিনে দুপুর ২টা থেকে ‘এ’ ইউনিটের অধীনে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগ থেকে কোটায় উত্তীর্ণ মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার শেষে ভর্তি করানো হবে।

ওয়েবসাইটে আরও উল্লেখ করা হয়, সাক্ষাৎকার ও ভর্তির সময় শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার সই করা এডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট এবং আট হাজার টাকা সঙ্গে নিয়ে আসতে হবে। এছাড়া ভর্তির সময় এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট জমা দিতে হবে বলেও জানানো হয়েছে।

ভর্তি সংক্রান্ত যেকোনো বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admission.sust.edu/noticeboard) এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ নম্বারে যোগাযোগ করে জানা যাবে।

গত ২৬ অক্টোবর সকাল ৯টায় ‘এ’ ইউনিট এবং দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের (বি-১ ও বি-২) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ভর্তি পরীক্ষায় শতকরা ৫১ ভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এসএ/

আড্ডার ছলে আলাপনে ফরিদ কবির
টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক মোরশেদকে অব্যাহতি
‘লুপ লাইনের ত্রুটির কারণে উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা’
জাতীয় পুরস্কারের অর্থের পরিমাণ বাড়লো
বেরোবি ভিসি-রেজিস্ট্রারের সার্বক্ষণিক থাকার দাবি


ফেনীতে মাদকসহ আটক ১
আওয়ামীলীগের সম্মেলনে স্বাধীনতাবিরোধীরা আমন্ত্রণ পাবেন না
চার দিন পর খুলনা থেকে বাস চলাচল শুরু
কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত
‘প্রথম’র চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বাংলাদেশ