php glass

কুবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডের সময় বৃদ্ধি

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডের সময় বৃহস্পতিবার (৭ নভেম্বর) পর্যন্ত বাড়ানো হয়েছে। যা আগে নির্ধারণ ছিল সোমবার (৪ নভেম্বর) পর্যন্ত।

মঙ্গলবার (০৫ নভেম্বর) কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্রে জানায়, কুবির ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদনকারী ভর্তিচ্ছুদের প্রবেশপত্র ডাউনলোড করার সময় বৃহস্পতিবার (৭ নভেম্বর) পর্যন্ত করা হয়েছে। পূর্ব নির্ধারিত সময় সোমবার (৪ নভেম্বর) পর্যন্ত যারা প্রবেশপত্র ডাউনলোড করতে পারেননি তারা বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ডাউনলোড করতে পারবেন। 

ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটি সূত্র জানা গেছে, প্রবেশপত্র ডাউনলোড করার জন্য cou.teletalk.com.bd- ওয়েবসাইটে গিয়ে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে (৩০০X৩০০ পিক্সেল) ছবি এবং (৩০০X৮০ পিক্সেল) স্বাক্ষর সংযুক্ত করতে হবে।

এবারের পরীক্ষায় ছয়টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছেন। পরীক্ষার্থীদের ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া গত ৩০ সেপ্টেম্বর শেষ হয়েছে। আগামী ৮ নভেম্বর ‘এ’ ও ‘বি’ ইউনিট এবং ৯ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক সময়সূচি, আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট cou.ac.bd এবং হেল্পলাইন ০১৫৫৭-৩৩০৩৮১/০১৫৫৭-৩৩০৩৮২-তে জানা যাবে।

** কুবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডের সময় শেষ সোমবার

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এসআরএস/

মরুর বুকে বাঘের গর্জন
রহস্যঘেরা বিস্ফোরণ, চুলার ওপর এখনো তরকারি!
রাতে পেঁয়াজের ক্ষেত পাহারায় কৃষক!
বরিশাল আদালতের সহকারী সেরেস্তাদার সাময়িক বহিষ্কার
তামিম-মাশরাফির সঙ্গে ঢাকায় আফ্রিদি


জেনে নিন বিপিএলে কে কোন দলে
বিয়ের দাবি করায় নির্যাতনের শিকার মা-মেয়ে
‘কেউ হতাশ হবেন না, রাষ্ট্র সবার দায়িত্ব নিচ্ছে’
আঙ্কারায় শুরু হচ্ছে বাংলাদেশ-তুরস্ক অর্থনৈতিক কমিশন সভা
রাজধানীতে লিফটচাপায় যুবকের মৃত্যু