php glass

উজিরপুরে অসদুপায় অবলম্বনে তিন শিক্ষকের সাজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

বরিশাল: বরিশালের উজিরপুরে জেএসসি পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বন করায় এক শিক্ষককে সাত দিনের কারাদণ্ড এবং তাতে সহায়তা করায় দুই শিক্ষককে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ নভেম্বর) বিকেলে উজিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহাবুব উল্লাহ মজুমদারের ভ্রাম্যমাণ আদালতে তিনজনকে এ জেল-জরিমানা করেন।

সাত দিনের বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্ত হলেন উপজেলার চৌমোহনা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ। আর সাতলা স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক হাফিজুর রহমান ও হারতা স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক শিল্পী সরকারকে করা হয়েছে ১০ হাজার টাকা করে জরিমানা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহাবুব উল্লাহ মজুমদার জানান, সোমবার জেএসসির ইংরেজি পরীক্ষা চলাকালে তিনি হারতা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে যান। এসময় একটি কক্ষের দায়িত্বে থাকা চৌমোহনা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ পরীক্ষার্থীর জন্য সাদাকাগজে প্রশ্নের উত্তর লিখে দিচ্ছিলেন, যা দেখে দেখে পরীক্ষার্থী তার খাতায় লিখবে।  বিষয়টি হাতেনাতে ধরা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাত দিনের বিনাশ্রম কারাণ্ড দেওয়া হয়। পাশাপাশি তার এ কাজের প্রতিবাদ না করে সহায়তা করায় ওই কক্ষের দায়িত্বে থাকা অপর দুই শিক্ষককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ০৭২৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এমএস/এইচএ/

৩০০ ছুঁই ছুঁই, নতুন পেঁয়াজেও প্রভাব পড়ছে না দামে
বিশ্বের বুকে বাংলাদেশ এখন রোল মডেল: প্রতিমন্ত্রী পলক
হবিগঞ্জে এক বছরে প্রাথমিকে শিক্ষার্থী কমেছে ৭ সহস্রাধিক
ইরাকের সরকারবিরোধী বিক্ষোভে দেড় মাসে নিহত ৩২০  
ভান্ডারিয়ায় ইয়াবাসহ দুই মাদকবিক্রেতা আটক


মনের তৃষ্ণা বাড়িয়ে দিলেন লোকশিল্পীরা
স্বেচ্ছাসেবক লীগে শীর্ষ পদে আলোচনায় যারা
রাবিতে শিক্ষকদের দ্বন্দ্বের বলি হচ্ছেন শিক্ষার্থীরা
ভেনিসে ৫০ বছরের ইতিহাসে সর্বোচ্চ বন্যা, জরুরি অবস্থা 
ফতুল্লায় অটোরিকশার চাপায় শিশুর মৃত্যু