php glass

ত্রিদেশীয় ল্যাম্পে যাচ্ছেন শাবিপ্রবির নাদিয়া

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবির উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদসহ শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাদিয়া বেগম। ছবি: বাংলানিউজ

walton

শাবিপ্রবি (সিলেট): জাপান সরকারের অর্থায়নে ত্রিদেশীয় সোশ্যাল লিডারশিপ প্রোগ্রামে (ল্যাম্প) অংশ নিচ্ছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাদিয়া বেগম।

সোমবার (৪ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ তার সম্মেলন কক্ষে সংবাদকর্মীদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান।

এসময় উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নেতৃত্বের বিকাশকে ছড়িয়ে দিতে এ ধরনের লিডারশিপ প্রোগ্রাম বিশেষ ভূমিকা রাখবে। আমরা চাই ভবিষ্যতে শিক্ষার্থীরা এ ধরনের প্রোগ্রামে আরও বেশি অংশ নিক। এজন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। আশা করি আমাদের শিক্ষার্থীরা যেখানেই যাক, নেতৃত্বের ভূমিকা পালন করবে।  

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সেন্টার অব একসিলেন্সের পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আ ফ ম জাকারিয়া, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. সামিউল ইসলাম প্রমুখ।

ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, ২০১৮ সালে জাপানের নিজস্ব অর্থায়নে প্রথমবারের মতো এ প্রোগ্রাম চালু হয়। অনলাইনে এ প্রোগ্রামে অংশগ্রহণের জন্য আবেদন করতে হয় শিক্ষার্থীদের।

তিনটি দেশে তিন পর্বে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। আগামী ডিসেম্বর মাসে জাপানে (১০ দিন), মার্চ মাসে মিয়ানমারে (১০দিন) এবং মে মাসে বাংলাদেশে (১০দিন) এ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। 

প্রোগ্রামে দেশের চারটি বিশ্ববিদ্যালয় থেকে পাঁচ শিক্ষার্থী অংশ নিচ্ছেন। এরমধ্যে শাবিপ্রবি থেকে নাদিয়া ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে দু’জন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে একজন ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) থেকে একজন শিক্ষার্থী রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
এবি/এইচএ/

পোস্টমর্টেম রিপোর্ট স্পষ্ট অক্ষরে লেখার নির্দেশ
বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে ছাপিয়ে ছোট নেতাদের বড় ছবি!
মন্দবাগ ট্রাডেজির জন্য দায়ী তূর্ণার লোকোমাস্টার-গার্ড
এবার বসুন্ধরা কিংসে এক আর্জেন্টাইন
গাইবান্ধায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২


রোহিঙ্গা প্রত্যাবাসনে জাপানের সহায়তা চাইলেন শাহরিয়ার আলম
সিলেটে মোবাইলফোনসহ ৪ চোরাকারবারি আটক
‘নতুন সড়ক পরিবহন আইনে গাড়ি চালানো সম্ভব নয়’
বরিশালে দুই রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা
বাংলা চলচ্চিত্র বিশ্ববাজারে পৌঁছে দেওয়া সরকারের লক্ষ্য