php glass

ঢাবি উপাচার্য পদে আরও ৪ বছর আখতারুজ্জামান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

walton

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে পুনর্নিয়োগ পেয়েছেন বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আগামী চার বছর এ দায়িত্ব পালন করবেন তিনি।

রোববার (৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিকেল ১১ (১) অনুযায়ী সিনেট কর্তৃক মনোনীত প্যানেল থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে চার বছর মেয়াদে নিয়োগ দেওয়া হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর চাইলে তাকে (আখতারুজ্জামান) যেকোনো সময় দায়িত্ব থেকে অব্যাহিত দিতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হওয়ায় উপাচার্যের দায়িত্ব পাওয়া আখতারুজ্জামান সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।

গত জুলাইয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশনে উপাচার্য প্যানেল চূড়ান্ত করা হয়। এই প্যানেলে ছিলেন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল। এ প্যানেল থেকেই রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য নিয়োগ দিয়েছেন ড. আখতারুজ্জামানকে।

২০১৭ সালের সেপ্টেম্বরে ঢাবি উপাচার্য পদে প্রথমবার নিয়োগ পান ড. আখতারুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এমআইএইচ/এইচএ/

অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির
টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব
কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে
গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
খাগড়াছড়িতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড


অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত
‘পরিবহনে চাঁদাবাজি বন্ধ হলে সব সমস্যার সমাধান হবে’
রাউজানে বিপুল অস্ত্রসহ ডাকাত সর্দার গ্রেফতার
ধর্মঘট স্থগিত, ঢাকা-চট্টগ্রাম-সিলেট সড়কে যান চলাচল শুরু
জামিন পেলেন আসিফ আকবর