ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

শিক্ষা

'এ' ইউনিটের মধ্য দিয়ে ইবির ভর্তি পরীক্ষা শুরু

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৮
'এ' ইউনিটের মধ্য দিয়ে ইবির ভর্তি পরীক্ষা শুরু

ইবি: ধর্মতত্ত্ব অনুষদভুক্ত 'এ' ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। 

রোববার (৪ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত দিনের প্রথম শিফটে 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা হচ্ছে।

এ বছর ''এ' ইউনিটে ২৪০টি আসনের বিপরীতে আবেদন করেছেন এক হাজার ৯৯৬ জন শিক্ষার্থী।

‘এ’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে  ভর্তিযুদ্ধে অংশ নিচ্ছেন আট শিক্ষার্থী।

পরে বেলা সাড়ে ১১টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বাকি তিন শিফটে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'বি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

দ্বিতীয় শিফট বেলা সাড়ে ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত ০০০০১ থেকেই  ০৭১৫৫ পর্যন্ত রোলধারী,  তৃতীয় শিফট দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ০৭১৫৬ থেকে ১৪৩১০ রোলধারী এবং চতুর্থ শিফটে বিকেল ৪টায় ১৪৩১১ থেকে অবশিষ্ট রোলধারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে এক হাজার ১৫টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২১ হাজার ২০৮ জন শিক্ষার্থী। ‘বি’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়তে হচ্ছে ২১ শিক্ষার্থীকে।

বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iuac.bd) তে।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa