ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

শিক্ষা

বৃন্দাবন কলেজে সাড়ে ৬ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৮
বৃন্দাবন কলেজে সাড়ে ৬ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন উন্নয়ন প্রকল্প উদ্বোধন

হবিগঞ্জ: হবিগঞ্জের সর্বোচ্চ বিদ্যাপীঠ বৃন্দাবন সরকারি কলেজে প্রায় ৬ কোটি ৪০ লাখ ৪ হাজার টাকা ব্যয়ে পাঁচটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

শনিবার (৩ অক্টোবর) বিকেলে এসব উন্নয়ন কাজের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেন হবিগঞ্জ-৩ (সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির।

এসময় বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. এলিয়াছ হোসেনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন করছে শিক্ষা প্রকৌশল অধিদফতর।

সহকারী প্রকৌশলী মো. তারিক মিয়া বাংলানিউজকে জানান, এক কোটি ৬৩ লাখ টাকা ব্যয়ে বৃন্দাবন সরকারি কলেজে শেখ হাসিনা একাডেমিক ভবন, ৯৬ লাখ ৬৩ হাজার টাকা ব্যয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হোস্টেলের ৫তলা সম্প্রসারণ, একই পরিমাণ টাকা ব্যয়ে ছাত্র হোস্টেলের পঞ্চম তলা সম্প্রসারণ কাজ, ১৬ লাখ ৭৮ হাজার টাকা ব্যয়ে ছাত্রী হেস্টেলের প্রধান গেইট এবং সীমানা প্রাচীর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং দুই কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে বিজ্ঞান ভবনের প্রথম ও দ্বিতীয় তলার উদ্বোধন করা হয়েছে।

পরে বৃন্দাবন কলেজ প্রাঙ্গণে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. এলিয়াছ হোসেনের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য আবু জাহির।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ইলিয়াছ বখত চৌধুরী জালাল, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর অজয় কুমার দাশ মহালদার, সহযোগী অধ্যাপক মো. আব্দুল হাকিম, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী।  

অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক আবম ফখরুদ্দিন খান।

কলেজের অভ্যন্তরীণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। এর পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa