ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

শিক্ষা

খুবি ভিসির জার্মানির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৮
খুবি ভিসির জার্মানির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান আন্তর্জাতিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত হয়ে জার্মানির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

শনিবার (৩ নভেম্বর) সকালে টার্কিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে তিনি ঢাকা ত্যাগ করেন।  

ইউনিভার্সিটি অব স্টুটগার্টসে অনুষ্ঠিতব্য ১৯তম নেটওয়ার্ক-অ্যাসোসিয়েশন অব ইউরোপিয়ান রিসার্চারস অনআরবানাইজেশন ইন দ্যা সাউথ (এনএইআরইউএস) শীর্ষক এ সম্মেলন আগামী ৭-১০ নভেম্বর অনুষ্ঠিত হবে।

সম্মেলনে যোগদান ছাড়াও উপাচার্য স্টুটগার্টস ইউনিভার্সিটির সঙ্গে খুলনা বিশ্ববিদ্যালয়ের যৌথ শিক্ষা-গবেষণা সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করবেন।

এর আগে তিনি ৪-৭ নভেম্বর যুক্তরাজ্য সফর করবেন এবং সেখানে লিভারপুল জন মুরস ইউনিভার্সিটির সঙ্গে খুলনা বিশ্ববিদ্যালয়ের আগেই স্বাক্ষরিত যৌথ গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার জন্য পর্যালোচনা সভায় মিলিত হবেন। জার্মানি এবং যুক্তরাজ্য সফর শেষে ১৩ নভেম্বর তিনি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, ইংল্যান্ডে অবস্থিত লিভারপুল জন মুরস ইউনিভার্সিটির সঙ্গে যৌথ গবেষণা কার্যক্রমের আওতায় বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি, রসায়ন এবং বায়োটেকনোলজি ডিসিপ্লিনের গবেষণা কার্যক্রম চলমান রয়েছে এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের একজন পিএইচডি গবেষক উক্ত বিশ্ববিদ্যালয়ে গবেষণারত রয়েছেন। উক্ত লিভারপুল জন মুরস ইউনিভার্সিটির স্কুল অব ফার্মেসি এবং বায়োমলিক্যুলার সায়েন্সেস এর পরিচালক ও অন্য দু’জন অধ্যাপক ইতোমধ্যে এ সমঝোতা স্মারকের আওতায় খুলনা বিশ্ববিদ্যালয় সফর করেছেন।

উপাচার্যের বিদেশ সফরকালীন অত্র বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর সাধন রঞ্জন ঘোষ উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৮
এমআরএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa