ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ঢাকা-আরিচা মহাসড়কে ৩ সেতু নির্মাণে ঠিকাদার নিয়োগ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
ঢাকা-আরিচা মহাসড়কে ৩ সেতু নির্মাণে ঠিকাদার নিয়োগ ফাইল ফটো

ঢাকা: ঢাকা-আরিচা মহাসড়কে ২৪৪ কোটি ৫০ লাখ টাকায় তিনটি সেতু নির্মাণে ঠিকাদার নিয়োগের প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এছাড়া বৈঠকে ২০৫৯ কোটি ৪১ লাখ ৭৭ হাজার ৩৬০ কোটি টাকার মোট আট ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) এক ভার্চ্যুয়াল বৈঠকে ক্রয় প্রস্তাবগুলো অনুমোদন দেওয়া হয়।  

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। সভা শেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল।

বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, আজকের সভায় ৯টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। তার মধ্যে শিল্প মন্ত্রণালয়ের তিনটি, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দু’টি, খাদ্য মন্ত্রণালয়ের একটি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের একটি এবং স্বাস্থ্য বিভাগে একটি। এর মধ্যে একটি প্রস্তাব ফেরত দেওয়া হয়েছে আগামী সভায় উপস্থাপনের জন্য। আটটি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ২০৫৯ কোটি ৪১ লাখ ৭৭ হাজার ৩৬০ কোটি টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ১৮৭০ কোটি ৮১ লাখ ৮১ হাজার ১৭৪ টাকা এবং দেশি ব্যাংক থেকে ঋণ ১৮৮ কোটি ৫৯ লাখ ৯৬ হাজার ১৮৬ টাকা।  

বৈঠকে অনুমোদিত অন্য প্রস্তাবগুলো হলো- নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের তিনটি মর্ডান ইনল্যান্ড প্যাসেঞ্জার ভেসেল কেনা, নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের ৮টি কোস্টাল সি-ট্রাক সংগ্রহ এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তরের রাজারবাগ পুলিশ লাইন্স ঢাকায় ২০তলা আবাসিক ভবন নির্মাণ কাজের পূর্ত কাজের ঠিকাদার নিয়োগের একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa