ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

যৌথভাবে কাজ করবে ডিসিসিআই-আইসিএমএবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
যৌথভাবে কাজ করবে ডিসিসিআই-আইসিএমএবি

ঢাকা: বাণিজ্য সহায়ক পরিবেশ তৈরিতে পেশাজীবীদের সঙ্গে যৌথভাবে কাজ করবে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)।

বুধবার (২৪ নভেম্বর) নীলক্ষেতে অবস্থিত ইনস্টিটিউটের কার্যালয়ে চেম্বারের সভাপতি শামস মাহমুদ এবং আইসিএমএবি-এর সভাপতি জসিম উদ্দিন আকন এ বিষয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ বলেন, এ সমঝোতা স্মারকের মাধ্যমে আইসিএমএবি-এর মতো পেশাজীবী একটি সংগঠনের সঙ্গে ঢাকা চেম্বারের ঘনিষ্ঠভাবে কাজ করার পথ আরো সুদৃঢ় হলো।

ডিসিসিআই সভাপতি দেশের ব্যবসা-বাণিজ্যসহ আর্থিক কার্যক্রমে স্বচ্ছতা এবং জবাবদিহিতা আনায়নে আইসিএমএবি-এর সদস্যদের আরো নিরলসভাবে কাজ করার আহ্বান জানান।

আইসিএমএবি-এর সভাপতি জসিম উদ্দিন আকন্দ সমঝোতা স্বাক্ষরের উদ্যোগ নেওয়ায় ঢাকা চেম্বার কে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিটি লিস্টেড কোম্পানিতে পেশাদার কস্ট ম্যানেজমেন্ট হিসাবরক্ষক দ্বারা ‘কস্ট অডিট সার্টিফিকেট’ বাস্তাবায়ন করা প্রয়োজন। পেশাদার কস্ট ম্যানেজমেন্ট হিসাবরক্ষকের মাধ্যমে কোম্পানিগুলোর বিক্রিত পণ্যের ব্যয় হিসাব নিরীক্ষণের প্রস্তাব করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিসিসিআই’র সহ-সভাপতি মোহাম্মদ বাশিরউদ্দিন, মহাসচিব (ভারপ্রাপ্ত) আফসারুল আরিফিন, সচিব মো. জয়নাল আব্দীন, ডিসিসিআই স্কিল ডেভেলপমেন্ট স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক গোলাম জিলানী, আইসিএমএবি’র সহ-সভাপতি আবু বকর সিদ্দিকী, মো. মামুনুর রশিদ, সেক্রেটারি মো. মুনিরুল ইসলাম, কোষাধক্ষ্য মো. আলী হায়দার চৌধুরী এবং আইসিএমএবি’র কাউন্সিলের সদস্য ও অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. মাহফুজুল আলম খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
ইএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa